বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কুষ্টিয়া অঞ্চল পর্ব অনুষ্ঠিত

’কলেজের অধ্যক্ষ অধ্যাপক শিশির কুমার রায়ের সভাপতিত্বে অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা।’
বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কুষ্টিয়া অঞ্চল পর্ব অনুষ্ঠিত

কুষ্টিয়ায় বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডের অঞ্চল পর্ব অনুষ্ঠিত হয়েছে।

কুষ্টিয়া সরকারি কলেজে ফিজিক্স অলিম্পিয়াড এই আয়োজন করে।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক শিশির কুমার রায়ের সভাপতিত্বে অলিম্পিয়াডের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা।

এই আয়োজনের আহবায়ক ছিলেন কুষ্টিয়া সরকারী কলেজের পদার্থবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক লাল মোহাম্মদ। তার তত্ত্বাবধায়নে অংশগ্রহনকারী শিক্ষার্থীরা ড. এম ওয়াজেদ আলী বিজ্ঞান ভবনে পরীক্ষা অংশ নেয়।

লাল মোহাম্মদ বলেন, ”ফিজিক্স অলিম্পিয়াড আয়োজনের মূল লক্ষ্য, স্কুল কলেজের শিক্ষার্থীদের ফিজিক্স বিষয়ে উচ্চতর জ্ঞান অর্জন, যাহা বর্হিবিশ্বের সাথে জ্ঞানের সমতা রক্ষা করে। এজন্যই বাংলাদেশ থেকে যারা প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হবেন তারা এর পরে এশিয়ান ফিজিক্স অলিম্পিয়াড এবং পরবর্তীতে আন্তর্জাতিক ফিজিক্স অলিম্পিয়াডে অংশ নেয়ার সুযোগ পাবেন।”

এসময় কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শিশির কুমার রায় বলেন, ”বিজ্ঞান মনষ্ক প্রজন্ম গড়ে তোলায় ফিজিক্স অলিম্পিয়াডের মতো আয়োজন কোমলমতি শিক্ষার্থীদের মধ্যকার সুপ্ত প্রতিভা বিকাশের এক অনন্য সুযোগ সৃষ্টি করে দেয়। শিক্ষার্থীরাও এই আয়োজনে নিজেদের সম্পৃক্ত করার মাধ্যমে মেধা সমৃদ্ধ হয়ে উঠবে বলে আমি বিশ্বাস করি।”

প্রতিবেদকের বয়স: ১৩। জেলা: কুষ্টিয়া।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com