খবরাখবর

হ্যালো ডেস্ক

Published: 2017-12-14 20:40:37.0 BdST Updated: 2017-12-14 21:05:12.0 BdST

স্কুলে বা খেলার মাঠে শিশুদের মধ্যে সাম্প্রদায়িক মনোভাবের বিরুদ্ধে লেখার জন্য হ্যালোর সাংবাদিক সাদিক ইভান ইউনিসেফের ‌‘মীনা মিডিয়া অ্যাওয়ার্ড, ২০১৭’-র প্রিন্ট ও অনলাইন বিভাগে (অনূর্ধ্ব ১৮) প্রতিবেদনের জন্য দ্বিতীয় পুরস্কার পেয়েছে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইভানসহ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শেখানো হচ্ছে না ভিন্নধর্মের বন্ধুর সঙ্গে আচরণ’ শিরোনামে সংবাদ লিখে পুরস্কার পায় ইভান।

দ্বিতীয় পুরস্কার হিসেবে ২৫ হাজার টাকা, সনদ ও ক্রেস্ট পেয়েছে সে।

অনুভূতি প্রকাশ করে ইভান হ্যালোকে বলে, “কোন শব্দ ব্যবহার করলে আনন্দের এই মাত্রাটা বোঝাতে পারব, বুঝতে পারছি না। আমার ও হ্যালোর যৌথ পরিশ্রমের ফসল এই পুরস্কার।

“এই প্রাপ্তি আমাকে সাংবাদিকতার প্রতি আরও দায়িত্ববান করে তুলবে।”

সাদিক ইভান ‌‘মীনা মিডিয়া অ্যাওয়ার্ড, ২০১৬’-তেও প্রতিবেদনের দুটি বিভাগে, দ্বিতীয় ও তৃতীয় স্থান দখল করে। এছাড়া চলতি বছরের শুরুতে তামাক বিরোধী প্রতিবেদনের জন্য ‘প্রজ্ঞা টোব্যাকো কন্ট্রোল অ্যাওয়ার্ড, ২০১৭’ পায় ও।

এ বছর মীনা অ্যাওয়ারর্ডের জন্য হ্যালোর তিনজন শিশু সাংবাদিক মনোনীত হয়। ভিজুয়াল মিডিয়া বিভাগে (অনূর্ধ্ব ১৮) ‘স্বামী হত্যার বিচার চান তারা’ শিরোনামের প্রতিবেদনের জন্য রহিম শুভ ও প্রিন্ট ও অনলাইন বিভাগে (অনূর্ধ্ব ১৮) ‘মা বাবা বন্ধু হতেন যদি’ প্রতিবেদনের জন্য মনিরুজ্জামান রাফি।

প্রতিবছরের মতো এবারও ইউনিসেফ শিশু বিষয়ক সৃজনশীল কাজ ও সংবাদকে উৎসাহ দিতে বিভিন্ন ক্যাটাগরিতে শিশু ও বড়দের এই পুরস্কার দিয়েছে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত