হ্যালো আমাকে এগিয়ে যেতে সাহায্য করছে

"আজ হ্যালোর একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী। জন্মদিনে আমি অনেক অনেক শুভেচ্ছা জানাই।"
হ্যালো আমাকে এগিয়ে যেতে সাহায্য করছে

হ্যালোর সঙ্গে আমার পরিচয় ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে। সেবছর আমি হ্যালোর অফিসে একটা সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে অংশ নিতে গিয়েছিলাম।

সেখানে শিশু সাংবাদিক ভাইয়া-আপুদের দেখে আমারও ইচ্ছে হয় আমিও নিয়মিত হ্যালোতে সাংবাদিকতা করব। কিন্তু তখন আমি অনেক ছোট ছিলাম, লিখতে জানতাম না।

২০২৩ সালে হ্যালোর অফিশিয়াল ব্যানারে আমার ছবি স্থান পায়। এর আগে যখন জানতে পারি আমার ছবি দিয়ে ব্যানার তৈরি হবে সেই আনন্দ প্রকাশের কোনো ভাষা ছিল না। ছবি তোলার পর নিজেকে বড় একটা ব্যানারে দেখে তো বিশ্বাসই হচ্ছিল না, এটা যে আমি।

হ্যালোতে আমার প্রথম ভিডিও প্রতিবেদন প্রকাশ হয়েছে খুব বেশিদিন হয়নি। প্রতিবেদনটি প্রকাশের পর থেকে অনেকেই আমার প্রশংসা করছেন, তাই হ্যালোতে কাজ করার উৎসাহ আরও বেড়ে গেছে।

পড়াশোনার পাশাপাশি আমরা সহশিক্ষা হিসেবে গান, নৃত্য, চিত্রাঙ্কন, বিতর্ক, সাঁতার, স্কেটিংসহ অনেক কিছু করে থাকি। বিশ্ব যখন দিনকে দিন এগিয়ে যাচ্ছে তখন আমাদেরকেও এগিয়ে থাকার জন্য নানা বিষয়ে দক্ষতা প্রয়োজন।

শুধু বই পড়ে দক্ষতাগুলো অর্জন হয় না, দরকার হয় সহশিক্ষা কার্যক্রম। তাই সহশিক্ষা হিসেবে আমি শিশু সাংবাদিকতাকে বেছে নিয়েছি। কারণ সাংবাদিকতার চর্চা নিজ অধিকার সম্পর্কে সচেতন করে তোলার পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, বিজ্ঞান, বিনোদন থেকে শুরু করে যাবতীয় বিষয়ে জানতে সাহায্য করে।

হ্যালো আমাকে এগিয়ে যেতে নানাভাবে সাহায্য করছে। আমাকে অনেক আত্মবিশ্বাসী বা শক্তিশালী হিসেবে গড়ে তুলছে।

আজ হ্যালোর একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী। জন্মদিনে আমি অনেক অনেক শুভেচ্ছা জানাই। আমি প্রত্যাশা করি হ্যালো আমাদের নিয়ে বহুদূর এগিয়ে যাবে।

প্রতিবেদকের বয়স: ১০। জেলা: ঢাকা।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com