হ্যালো যাবে অনেক দূর

“আজ হ্যালোর একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী। আমি চাই, ১১ পেরিয়ে হ্যালো আরও অনেক দূর যাক।”
সংবাদ সংগ্রহ করছে শিশু সাংবাদিক মুনতাসির তাসরিপ।

সংবাদ সংগ্রহ করছে শিশু সাংবাদিক মুনতাসির তাসরিপ।

হ্যালোর সঙ্গে আমার পরিচয় খুব বেশি দিনের নয়। ২০২৩ সালের ডিসেম্বর মাসে আমাদের কর্মশালা অনুষ্ঠিত হয়। মাত্র এই কয়েক মাসেই হ্যালোকে এতটাই ভালোবেসে ফেলেছি যা ভাষায় প্রকাশ করার মতো নয়।

হ্যালো এবং সাংবাদিকতা সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। গেল বছর আমার বন্ধু শিশু সাংবাদিক মুশফিকের বেশ কয়েকটি সংবাদ প্রতিবেদন দেখি, তখন থেকেই সাংবাদিকতা ভালো লাগে।

কোনো ভিডিও প্রতিবেদনে তাকে যেভাবে কথা বলতে দেখতাম, বাসায় এসেও নিজে নিজে সেভাবে কথা বলার চেষ্টা করতাম। এরপর মুশফিকের আম্মু আন্টির সঙ্গে কথা বলি এ বিষয় নিয়ে।

আন্টি আমাকে জানান যে, শিশু সাংবাদিক হতে হলে হ্যালোতে নিবন্ধন করতে হয়। তিনি আমাকে হ্যালোর সামাজিক যোগাযোগ মাধ্যমের সঙ্গে যুক্ত করে দেন। এরপর আম্মু আমাকে নিবন্ধন করে দেন।

নিবন্ধনের তথ্য জমা দেওয়ার পর দুশ্চিন্তায় পড়ে গেলাম, আমাকে ডাকা হবে তো? তবে হ্যালো থেকে ফোন পেয়ে সব জল্পনা-কল্পনা আর দুশ্চিন্তার অবসান হয়। ফোন পেয়ে জানতে পারি, হ্যালোর শিশু সাংবাদিকতার তিন দিনব্যাপী কর্মশালায় অংশগ্রহণের সুযোগ পেয়েছি।

কর্মশালায় অংশ নিয়ে অনেক কিছুই শিখেছি। এরপর থেকে ভিডিও প্রতিবেদন তৈরি করা শুরু করলাম। খুবই ভালো লাগে যখন আমার কোনো প্রতিবেদন প্রকাশ হয়।

কয়েকদিন কোনো ভিডিও প্রতিবেদন না করলে খারাপ লাগে নিজের কাছে। হ্যালোর দপ্তরের আপু-ভাইয়ারা এতটাই সাহায্য করেন যে আমি যেটা করতে পারতাম না সেটাও এখন পারি।

এক শিশু সাংবাদিক সহকর্মীর ফেইসবুক পোস্ট থেকে জানতে পারি, আজ হ্যালোর একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী। আমি চাই, ১১ পেরিয়ে হ্যালো আরও অনেক দূর যাক।

প্রতিবেদকের বয়স: ১৩। জেলা: বাগেরহাট।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com