শহরটাই যখন ক্যানভাস (ভিডিওসহ) - hello
অন্য চোখে

মাহবুবা তাবাসসুম ইমা (১৬), ফেনী

Published: 2021-03-10 18:12:39.0 BdST Updated: 2021-03-10 18:18:06.0 BdST

শহরের স্যাঁতসেতে, দাগযুক্ত আর পোস্টারে আক্রান্ত দেয়ালগুলো যখন হয়ে যায় রংবেরঙের একেকটি চিত্রকর্ম, শহর যেন ফিরে পায় নতুন প্রাণ। 

ফেনী শহরের বুকে এমনই রঙিন আভা ছড়িয়ে দিচ্ছে কিছু তরুণ চিত্রশিল্পী। তাদের দলের নাম রাঙা দেয়াল। আট থেকে নয় জন তরুণ কাজ করছে এই দলে। 

তাদের শিল্পকর্মের ছোঁয়ায় শহরের জরাজীর্ণ দেয়ালগুলো নতুন প্রাণ পেতে শুরু করেছে। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থী শান্ত আহমেদ এই দলের একজন সদস্য। তিনি তাদের উদ্যোগ সম্পর্কে হ্যালোকে বলেন “শহরের পরিত্যক্ত দেয়াল, শ্যাওলা পরা বা পোস্টার লাগানো দেয়ালকে নতুন করে সুন্দর করা বা রাঙিয়ে তোলাই আমাদের লক্ষ্য।” 

এই কাজের উদ্যোক্তারা প্রত্যেকেই তরুণ শিক্ষার্থী। নিজেদের হাত খরচের টাকা বাঁচিয়েই তারা যাবতীয় ব্যয় বহন করে। 

দলের আরেক সদস্য ফেনী সরকারি কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফারাবি তিশা। তিনি হ্যালোকে বলছিলেন, “আমরা কারো কাছ থেকে কোনো স্পন্সর নেইনি। এর কিছু কারণ আছে। তবে কেউ যদি সাহায্য করতে চায় শুধুমাত্র রঙ কিনে দিয়ে আমাদের সাহায্য করতে পারে। তবে অবশ্যই সেটা নিঃস্বার্থ ভাবে হতে হবে।”

তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে ফেনীবাসী। 

হানিফ হায়দার নামের এক বাসিন্দা হ্যালোকে বলেন “জানি না এরা কারা কিন্তু এত সুন্দর করে অঙ্কন করছে। আমার এত ভাল লাগছে। খুব সুন্দর একটা পরিবেশ সৃষ্টি হয়েছে। অন্য কোনো কিছুতে জড়িত না হয়ে এই ছেলে-মেয়েগুলো যে উৎসাহ উদ্দীপনা নিয়ে অঙ্কন করছে আমার দেখতে খুব ভালো লাগছে।” 

মহিউদ্দিন নামে আরেকজন বলেন “আমাদের যেই দেয়ালগুলা অপরিষ্কার হয়ে রয়েছে সেগুলা রঙ তুলি দিয়ে সুন্দর করে সাজাচ্ছে। যাতে অন্য জেলা থেকে লোক এসেও দেখতে পারে ফেনী একটা মডেল শহর।” 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত