‘ভালো অভ্যাস তৈরি হোক’ (ভিডিওসহ)

বরিশাল থেকে এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল দুর্গা প্রসাদ সরকার সুদীপের। নতুন করোনাভাইরাসের থাবায় বন্ধ পরীক্ষা।
‘ভালো অভ্যাস তৈরি হোক’ (ভিডিওসহ)

এ নিয়ে মানসিক একটা যাতনা বোধ করছে অনেক শিক্ষার্থীই। তাই এই সময়টাকে ভালো অভ্যাস তৈরিতে ব্যবহার করছে সুদীপ।

অন্যরাও যাতে এই সময়টা কাজে লাগায় তাই নিজের অভ্যাসগুলো সবাইকে জানাতে চায় সে।

সে বলে, “এই সময় আমরা শুধুমাত্র সোশ্যাল মিডিয়াতে সময় না নষ্ট করে ফেলুদা, ব্যোমকেশ সমগ্র  শুরু করতে পারি। এই বইগুলো পড়া শুরু করলে সোশ্যাল মিডিয়ার কথা আর মনেও পড়বে না।”

এর পাশাপাশি উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীরা পাঠ্য বইয়ের সাথে পড়তে পারে সাধারণ জ্ঞান। যা ভবিষ্যতে কাজে লাগবে বলে মনে করে সুদীপ।

সুদীপ নিজেই সি প্রোগ্রামিং শিখছে। উচ্চ মাধ্যমিকের অন্য শিক্ষার্থীদের এ সময় সি প্রোগ্রামিংয়ের হাতে খড়ি হতে পারে বলে মনে করে ও। এতে সময় বিরক্তিকর হয়ে উঠবে না আর দক্ষতাও অর্জন হবে।

এছাড়া নিজের শরীরের যত্ন নিতে যোগ ব্যায়াম শুরু করার পরামর্শ দেয় সে। এতে মন শরীর দুইই ভালো থাকবে।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা [email protected]। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com 

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com