অন্য চোখে

খাদিজাতুল কোবরা (১৪), ঢাকা

Published: 2020-06-24 09:06:53.0 BdST Updated: 2020-06-24 14:08:51.0 BdST

প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও মাত্র দশ মিনিটে হুবহু অবয়ব আঁকতে পারে অর্ণব নামের এক কিশোর।

হ্যালোর সঙ্গে এক আড্ডায় জানায়, ছোটবেলা থেকেই তার ছবি আঁকার প্রতি ছিল অদম্য ইচ্ছা। সে আগ্রহ থেকেই নিজের চেষ্টায় আঁকা শেখা।

পুরো নাম অর্ণব রায়। ও ঢাকার মহানগর আইডিয়াল স্কুলের দশম শ্রেণির ছাত্র। রঙ-পেন্সিলের প্রতি আকর্ষণ তার ছিল ছোটবেলা থেকেই। ছবি আঁকা শখ হলেও কারো কাছে আলাদা ভাবে শেখা হয়নি। নিজের চেষ্টা এবং অনুশীলনের ফলাফল হিসেবে সে এখন ভালো ছবি আঁকতে পারে।

অল্প সময়েই ছবি দেখে দেখে অবিকল চিত্র ফুটিয়ে তুলতে পারে স্কেচের মাধ্যমে। তার নিজের ছবির ভাণ্ডারে রয়েছে অসংখ্য অসাধারণ ছবি। বিভিন্ন অমূর্ত চিত্র আঁকার প্রতি অর্ণবের রয়েছে আলাদা মনোযোগ। রবীন্দ্রনাথ ঠাকুরসহ অনেক খ্যাতিমানের ছবি রয়েছে তার ঝুলিতে।

অর্ণব হ্যালোকে বলে, “ছোটবেলা থেকেই ছবি আঁকাটা আমার বড় একটা শখ। কোথাও শেখার সুযোগ হয়নি যদিও। কিন্ত সব সময়ই আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি বলেই হয়তো এতদূর আসতে পেরেছি। আমি সবসময়ই ছবি আঁকাটা উপভোগ করি।”

বিভিন্ন পেন্সিলের সাহায্যে স্কেচ করতেই বেশি ভালবাসে অর্ণব। সেই ভালবাসা থেকেই ভবিষ্যতে বড় একজন শিল্পী হতে চায় সে।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? চাইলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু।

 

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত