জুনিয়র অ্যাথলেট নাসিমের স্বপ্ন অলিম্পিক জয় (ভিডিওসহ)

সামনে এগিয়ে যেতে সবার সহাযোগিতা চান নাসিম। তার সাফল্যে উৎফুল্ল পরিবার, শিক্ষক, সহপাঠী ও এলাকাবাসী।

জুনিয়র অ্যাথলেটিকসে দেশের দ্রুততম মানবের খেতাব জয়ের পর অলিম্পিক জয়ের স্বপ্ন দেখছেন নেত্রকোণার নাসিম নামের এক কিশোর।

জেলার কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নের গগডা উত্তরপাড়া গ্রামের বাবুল ইসলামের ছেলে নাসিম। হাঁস-মুরগির ব্যবসা করে সাত সদস্যের পরিবার চালাতে হিমসিম খান তার বাবা। অভাব অনটনের সঙ্গে লড়াই করেও নাসিম দুই বার দেশের দ্রুততম মানব হওয়ার রেকর্ড গড়েছেন।

ছোটবেলা থেকেই খেলাধুলার প্রতি প্রবল আগ্রহ নাসিমের। আন্তঃক্রীড়া প্রতিযোগিতায় উপজেলা, জেলা পর্যায় পেরিয়ে জাতীয় পর্যায়েও সাফল্য পেয়েছেন তিনি।

নাসিম হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সর্বশেষ গত এপ্রিলে ঢাকায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স ও সাঁতার প্রতিযোগিতায় ১০০ ও ২০০ মিটার দৌড়ে প্রথম হয়ে দেশের দ্রুততম মানব হওয়ার রেকর্ড গড়েন ।

এর আগে গত বছর অক্টোবরে শেখ রাসেল জুনিয়র অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় ১০০ ও ২০০ মিটার (বালক) দৌড়ে অংশ নিয়ে দেশসেরা দ্রুততম মানব হওয়ার রেকর্ড গড়েন নাসিম।

নাসিম হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বাংলাদেশের হয়ে অলিম্পিক প্রতিযোগিতা অংশগ্রহণ নিয়ে দেশের সুনাম বিশ্ব দরবারে ছড়িয়ে দিতে চাই।”

সামনে এগিয়ে যেতে সবার সহাযোগিতা চান নাসিম। তার সাফল্যে উৎফুল্ল পরিবার, শিক্ষক, সহপাঠী ও এলাকাবাসী।

নাসিমের বাবা বাবুল ইসলাম হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নাসিম ছোট থেকেই খেলাধুলার প্রতি উৎসাহী। স্কুলের প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রচুর পুরস্কার পেয়েছে। এখন দেশের সেরা দ্রুততম মানব হয়েছে।”

এখন তাকে নিয়মিত প্র্যাকটিস করতে হয়। সে চায় আন্তর্জাতিক পর্যায়ে খেলতে। তার পেছনে যে খাবার, প্র্যাকটিসের খরচ দেওয়া প্রয়োজন আমার এই অল্প আয়ে কুলাতে পারি না। তাকে জোগান দিতে পারতেছি না। সরকার বা বিত্তবানরা এগিয়ে আসলে ছেলেটা অনেক দুর যেতে পারত।”

প্রতিবেদকের বয়স: ১২। জেলা: নেত্রকোণা।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com