রেল স্টেশন পরিষ্কার করল পরিবেশ অধিদপ্তর

’শনিবার ‘ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সার্বিক পরিচ্ছন্নতা ও জলাধার সংরক্ষণ কার্যক্রম’ এর অংশ হিসেবে দিনব্যাপী এই পরিচ্ছন্নতা অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর।’
রেল স্টেশন পরিষ্কার করল পরিবেশ অধিদপ্তর

ময়মনসিংহে রেল স্টেশনে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়।

শনিবার ‘ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সার্বিক পরিচ্ছন্নতা ও জলাধার সংরক্ষণ কার্যক্রম’ এর অংশ হিসেবে দিনব্যাপী এই পরিচ্ছন্নতা অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর।

এই কর্মসূচীতে বাংলাদেশ রেলওয়ে ময়মনসিংহ, ময়মনসিংহ সিটি কর্পোরেশন, ময়মনসিংহ বন বিভাগ, জেলা প্রশাসন, ফায়ার সার্ভিসসহ জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের শতাধিক সদস্য অংশ নেয়।

কর্মসূচি শুরুর আগে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন, “প্রত্যেক নাগরিককে পরিবেশ সংরক্ষণে সচেতন থাকতে হবে। শুধু পরিবেশ অধিদপ্তর এককভাবে পরিবেশ সংরক্ষণের কাজ করলে হবে না। সম্মিলিতভাবে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।”

পরিবেশ অধিদপ্তরের পরিচালক দিলরুবা আহমেদ বলেন, “ময়মনসিংহের সব দপ্তরগুলো একযোগে কাজ করতে পারলে খুব অল্প সময়েই নান্দনিক ময়মনসিংহ গড়ে তোলা সম্ভব। ইতোমধ্যে আমরা পরিবেশ নিয়ে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ চালু করেছি। এতে করে বড় পরিসরে সার্বিক পরিছন্নতা নিয়ে কাজ করার পরিকল্পনা রয়েছে।”

কর্মসূচি শুরুর আগে উপস্থিত অতিথিরা রেল স্টেশনের দোকান ও আশেপাশে পরিবেশ পরিদর্শন করেন। এ সময় রেল স্টেশনের দুই পাশে বৃক্ষ রোপণও করা হয়।

প্রতিবেদকের বয়স: ১৫। জেলা: জামালপুর।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com