পটুয়াখালীতে হয়ে গেল শিশু সাংবাদিকতার ফলোআপ কর্মশালা (ভিডিওসহ)

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প‌রিষদ চেয়ারম্যান মো. হা‌ফিজুর রহমান।

পটুয়াখালীতে শিশু সাংবাদিকতার ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অংশীদারিত্বে এই কর্মশালার আয়োজন করে শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

শনিবার পটুয়াখালী সদর উপজেলার সবুজবাগ এলাকায় 'প্লেজার পয়েন্ট' নামে একটি রেস্তোরাঁর সম্মেলন কক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই কর্মশালায় প্রশিক্ষণ দিয়েছেন হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কো-অর্ডিনেটর সাদিক ইভান।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প‌রিষদ চেয়ারম‌্যান মো. হা‌ফিজুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন পটুয়াখালী সরকা‌রি ম‌হিলা ক‌লে‌জের সা‌বেক অধ‌্যক্ষ মোহাম্মদ জাফর আহ‌মেদ ও পটুয়াখালী জুবীলী উচ্চ বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পটুয়াখালী প্রতিনিধি ও 'হ্যালো'র জেলা তত্ত্বাবধায়ক সঞ্জয় কুমার দাস (লিটু)।

কর্মশালায় মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে হাতেকলমে প্রশিক্ষণ দেওয়া হয়।

এর আগে ২০২২ সালের ২৪ ও ২৫ নভেম্বর দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতার কর্মশালায় ২০ জন শিক্ষার্থী অংশ নেয়। দ্বিতীয় পর্যায়ে ১০ জন শিশু সাংবাদিককে ফলোআপ প্রশিক্ষণের জন্য বাছাই করা হয়।

প্রতিবেদক: মুনতাসির তাসরিপ (১৬), এস.এম.সোহান (১৭), জান্নাতুল (১৬), আদনান সাকিব (১৭), সুমাইয়া আক্তার মেঘলা (১৬), চাদনী আক্তার (১৬), রেদোয়ান রহমান সুরবীন (১৩), আবু ইরফান স্বাধীন (১৩), সৌরব দাস জয় (১৩), অন্তু বনিক(১৬) মরিয়ুম জান্নাত জয়িতা (১৬), পটুয়াখালী।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com