শিশু রোগীদের সঙ্গে হাসপাতালে মতবিনিময় - hello
খবরাখবর

আব্দুল্লাহ তুষার (১৫), ফরিদপুর

Published: 2021-03-20 16:58:45.0 BdST Updated: 2021-03-20 16:58:45.0 BdST

এনসিটিএফের ফরিদপুর দলের সদস্যরা হাসপাতালে গিয়ে শিশু ওয়ার্ডে রোগী ও তার স্বজনদের সঙ্গে মতবিনিময় করেছে।

ফরিদপুর জেনারেল হাসপাতালে গিয়ে ন্যাশনাল চিল্ড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) সদস্যরা রোগীদের নানা অভিযোগ ও সমস্যার কথা শুনে। সঙ্গে উপস্থিত ছিল হ্যালোর প্রতিবেদকও।

তাইবা নামে এক শিশু তখন বলে, "আমার ডায়রিয়া হয়েছে। আমি দুইদিন যাবত এখানে ভর্তি আছি। সিস্টার আপা আমার খুব যত্ন নিচ্ছে। যদি টয়লেটটা আরেকটু ভালো হতো।"

লামীম নামে একজন অভিভাবক বলেন, "আমার ছেলেকে কুকুর কামড় দিছে। গত সপ্তাহে একটা সুঁই দিছে। আবার আজ একটা দিবে। এরজন্য এক পয়সাও নেয় নাই ডাক্তার।"

বেশ কয়েকজন শিশু ও তাদের অভিভাবকদের সঙ্গে মতবিনিময়ের পর এনসিটিএফ সদস্যরা হ্যালোকে বলেন, “হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের সেবায় শিশু রোগী ও তাদের স্বজনরা সন্তুষ্ট। তবে হাসপাতালের পরিবেশ নিয়ে তারা যথেষ্ট সন্তুষ্ট নয়। হাসপাতালে অনেকে মাস্কও ব্যবহার করছেন না।”

উপমা দত্ত  নামে সংগঠনটির একজন স্বেচ্ছাসেবক হ্যালোকে জানান, হাসপাতালে পরিদর্শনের ওপর জেলার সিভিল সার্জনের কার্যালয়ে একটা প্রতিবেদন দাখিল করবে তারা।

সংগঠনটির ফরিদপুর জেলার সভাপতি ইসরাত জাহান সুগন্ধা হ্যালোকে বলেন, “এনসিটিএফ শিশুদের অধিকার রক্ষায় কাজ করে। মূলত সেই লক্ষ্যে হাসপাতালের শিশু ওয়ার্ডগুলো প্রতিনিয়ত পরিদর্শন করছে। যাতে করে শিশু তার কাঙ্ক্ষিত চিকিৎসার অধিকার থেকে বাদ না যায়।”

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত