জামুর্কী হাটের বেহাল রাস্তা (ভিডিওসহ)

টাঙ্গাইলের মির্জাপুরের ঐতিহ্যবাহী জামুর্কী হাটের প্রবেশ মুখে রাস্তা বেহাল হওয়ায় দুর্ভোগ পোহাচ্ছে হাটে আসা হাজারো মানুষ ও স্থানীয়রা।
জামুর্কী হাটের বেহাল রাস্তা (ভিডিওসহ)

সরজমিনে দেখা যায়, হাটের প্রবেশ মুখের প্রায় এক কিলোমিটার রাস্তার বিভিন্ন অংশে খানা খন্দে জমে আছে বৃষ্টির পানি আর কাদা।

এতে করে শনিবারের সাপ্তাহিক হাটে ধান ও লুঙ্গির দোকানীরা বসতে পারছে না। এ অবস্থায় ওই রাস্তা দিয়ে হেঁটে যাওয়াও কষ্টকর হয়ে পড়েছে।

উপজেলার একমাত্র বিনোদন কেন্দ্র 'অবসর নন্দিনী', ইউনিয়ন পোস্ট অফিস, মাদ্রাসা, ক্লিনিক, ইউনিয়ন ভূমি অফিস রয়েছে। যার কারণে প্রতিদিন প্রায় হাজারও মানুষের যাতায়াত এই রাস্তায়।

জামুর্কী হাটের ব্যবসায়ী বাকালী ট্রেডার্স সত্ত্বাধিকারী বিজয় বাকালী (৬৩) বলেন, “রাস্তাটি দীর্ঘদিন ধরে এই অবস্থায় থাকলেও সংস্কার করা হচ্ছে না। বৃষ্টি হলে রাস্তায় পানি জমে থাকে আর কাদা তো আছেই।

“মাল নিতে আসা গাড়ি রাখার মতো জায়গাও নেই তাই ব্যবসায়ীদের সমস্যা হচ্ছে।”

রাস্তা উঁচু করে পানি নিষ্কাশন ড্রেন করা হলে মানুষের দূর্ভোগ কমবে বলে তিনি মনে করেন।

এই হাটের জাকির ট্রেডার্সের ক্ষুদ্র ব্যবসায়ী হুমায়ুন কবির (৫২) বলেন, “ শনিবার হাটে যেখানে ছোট ব্যবসায়ীরা ধান, লুঙ্গি নিয়ে বসত সেখানে এখন কাদা আর বৃষ্টির পানি। হেঁটে যাওয়াও কষ্ট। এই হাট থেকে সরকার লাখ টাকা রাজস্ব পায় আর সেই হাটের রাস্তাই বেহাল।”

মো. দেলোয়ার মিয়া (৬৬) নামের আরেক ব্যবসায়ী বলেন, “বৃষ্টি আইলে রাস্তায় পানি জমে থাকে। পানি নামার রাস্তা না থাকায় পানি জমে রাস্তা গর্ত হওয়া গেছে। এইজন্য আগের থেকে হাটে মানুষ কমে গেছে।”

জামুর্কী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল বলেন, “গত বছর থেকে হাটের ইজারা দেওয়া হচ্ছে না। ইজারা থেকে যা আয় হতো সেখান থেকে সরকার একটা অংশ হাট সংস্কারে বরাদ্দ দেয়। কিন্তু সেটা পাচ্ছি না বলে রাস্তা সংস্কার করা সম্ভব হচ্ছে না। বর্তমানে উপজেলা ভূমি অফিস হাটের রাজস্ব আদায় করছে। তবে বরাদ্দ পেলে দ্রুত রাস্তা সংস্কার করব।”

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com