খবরাখবর

শাহিনুর সুলতানা শ্রাবণী (১৬), ঢাকা

Published: 2020-09-12 07:32:09.0 BdST Updated: 2020-09-15 06:31:29.0 BdST

লকডাউনে বাসায় বসে নিজের আঁকা ছবির প্রদর্শনী করেছে কুষ্টিয়ার এক শিক্ষক দম্পতির মেয়ে ফাতিমা কাদিরা শ্রদ্ধা। 

পরিবারের সদস্যরা জানান, প্রদর্শনীতে ২০টি ছবি বিক্রি করে ৩২৫ টাকা আয় হয় শ্রদ্ধার। এই টাকা দিয়ে গরীব শিশুদের খাতা কলম কিনে দেওয়ার কথা ভাবছে সে।

কুষ্টিয়ার আমলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী এই শ্রদ্ধা। করোনাভাইরাসের এই সময়টা স্কুল বন্ধ থাকায় সারাদিন বাসায়ই সময় কাটছে তার। বাসায় থাকার এই সময়টায় ছবি এঁকে মামার সাহায্য নিয়ে বাড়ির উঠানেই প্রদর্শনী করেছিল সে।

ফাতিমা কাদিরা শ্রদ্ধা হ্যালোকে বলে, "ছবি এঁকে প্রদর্শনীতে আমার মামা আমাকে সাহায্য করেছেন। আমি ছবি বিক্রি করে যে টাকা পেয়েছি সেটা দিয়ে অসচ্ছল পরিবারের শিশুদের খাতা কলম কিনে দিতে চাই।”

মানুষকে সাহায্য করার ভাবনাকে উৎসাহ দিতে প্রদর্শনীতে সাহায্য করে বলে জানান তার মামা অনিক ইসলাম।

তিনি হ্যালোকে বলেন, “যখন আমি শ্রদ্ধার মুখে জানতে পারি সে এমন একটা ভালো কাজ করতে চায় তখন ওকে মূলত উৎসাহ দেওয়ার জন্য এবং ওর পরিকল্পনাকে বাস্তবে রুপ দেওয়ার জন্য বাড়ির উঠানেই প্রদর্শনীর ব্যবস্থা করি।”

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত