খবরাখবর

শেখ নাসির উদ্দিন (১৬), টাঙ্গাইল 

Published: 2020-07-25 11:48:00.0 BdST Updated: 2020-07-25 14:14:39.0 BdST

নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বন্দি সময়ে ঘুড়ি হয়ে উঠেছে খেলার সঙ্গী।

মন ভালো রাখতে টাঙ্গাইলের শিশুরা আকাশে উড়াচ্ছে হরেক রকম ঘুড়ি। লাল, নীল রঙের বাক্স অথবা সাদা রঙের ব্যাঙ ঘুড়ি নিয়ে ছুটছে খোলা জায়গায়। নিজেকে ঘুড়ির মাধ্যমে যেন আকাশে মেলে ধরছে তারা।

সাটিয়াচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছোয়াদ শিকদার বলে, "ব্যাঙ, চিলা, বাক্স কত রকমের ঘুড়ি বানাইছি। অনেকগুলো উড়ে গেছে, রশি ছেড়া যায়। স্কুল নাই তাই ঘুড়ি উড়াই।"

বানিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী তুষার শিকদার বলে, "করোনাভাইরাসের জন্য স্কুল বন্ধ। বাড়িতে থাকতে থাকতে আর ভালো লাগে না। তাই বাতাস আইলেই ঘুড়ি উড়াই।"

জামুর্কী নবাব স্যার আব্দুল গণি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী তানজীম সাইফ বলে, "অনেক দিন ধরে আমাদের স্কুল বন্ধ। লেখাপড়া করি না, সারাদিন হয় ঘুড়ি বানাই না হয় উড়াই।"

শেফালী বেগম নামে একজন অভিভাবক বলেন, "পোলাপানরে একটু বসে থাকতে দেখি না। সারাদিন ঘুড়ি নিয়া পইড়া থাকে। পড়ালেখা তো নাই, তাই কিছু করার নাই। এইজন্য ওদের কিছু বলি না।"

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত