খবরাখবর

মাহবুবা তাবাসসুম ইমা (১৬), ফেনী

Published: 2020-05-04 19:00:49.0 BdST Updated: 2020-05-04 19:04:16.0 BdST

ঘরবন্দি এ সময়ে সবাই প্রয়োজন ছাড়া বাইরে না বেরুলেও ফেনীর শিশু মাহা ও রিহার বাবাকে প্রায় অধিকাংশ সময়ে ছুটতে হচ্ছে অফিসে। এজন্য বাবাকে নিয়ে অজানা আতঙ্ক আর চিন্তায় থাকে এই দুই শিশু।   

ফেনী শহরের নাজির রোডে বাবা ও মায়ের সাথে বসবাস এই দুই শিশুর। করোনা ঝুঁকি এড়াতে স্কুল বন্ধ হওয়ার পর থেকেই বাসায় আছে তারা। পরিবারের সাথেই কাটছে তাদের পুরোটা সময়। কখনো ছাদে ঘুড়ি উড়িয়ে, খেলাধুলা করে বেশ সময় কেটে যাচ্ছে দুই বোনের।   কিন্তু তাদের মনে ভয় আছে বাবাকে নিয়ে।  

নয় বছরের শিশু কাজী মাফরুহা মাহা বলে, “আমাদের বাবা যখন বাইরে থেকে বাসায় আসেন, তখন আমাদের ভয় হয় করোনাভাইরাসের কারণে। কিন্তু বাবাকে জীবাণুনাশক স্প্রে করে, হ্যান্ড সেনিটাইজার দিয়ে পরিষ্কার হয়ে ঘরে প্রবেশ করতে হয়।”

 

বাবা ছুটছেন অফিসে, চিন্তায় কন্যা

জরুরি সহায়তার একটি অফিসে কর্মরত থাকায় মাহার বাবাকে প্রায়ই কাজে বাইরে যেতে হয়, যা পরিবারটির জন্য একরকম ঝুঁকি। এই ঝুঁকি এড়াতে বিশেষ সতর্কতা অবলম্বন করেন মাহা ও রিহার বাবা।  

মাহার বাবা মো. মোসলেহ উদ্দিন বলেন, “কাজের জন্য এই অবরুদ্ধ সময়েও প্রায়ই বাইরে যেতে হয়। বাচ্চাদের নিরাপত্তার জন্য অতিরিক্ত সতর্কতাও অবলম্বন করি। আমার স্ত্রীর আমাকে সহায়তা করেন। বাইরে থেকে আসার সাথে সাথে জীবাণুনাশক স্প্রে করতে হয়, আমার কাপড়গুলো ডিটারজেন্ট ও গরম পানি দিয়ে ভালোভাবে ধুতে হয়। বাচ্চারা যাতে ওইসময় আমার কাছে না আসে সেই দিকে খেয়াল রাখতে হয়।”

তবে অবসর সময়ে বাচ্চাদের সঙ্গ দেন মোসলেহ উদ্দিন। তিনি বলেন, “আমাকে যেদিন কাজে যেতে হয় না সেদিন ওদের সময় দেই। একসাথে ছাদে ঘুড়ি উড়াই, লুডু খেলি, ওদের পড়াই। এগুলো আসলে অন্য সময়ে করা হয়ে উঠে না।”

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত