খবরাখবর

হ্যালো দপ্তর

Published: 2019-11-07 18:08:24.0 BdST Updated: 2019-11-07 18:37:11.0 BdST

গুজবে কান না দিয়ে সত্য খবর তুলে ধরতে কিশোরগঞ্জের নতুন শিশু সাংবাদিকদের আহ্‌বান জানিয়েছেন জেলা পুলিশ সুপার।

বুধবার শহরের ধানসিঁড়ি রেস্টুরেন্টে দুইদিনব্যাপী এ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে শিশু সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “শুধু সাংবাদিকতা নয় বাংলাদেশের উন্নয়ন করতে হলে আমরা যে যে পেশায় আছি সে পেশায় থেকে সত্যটা তুলে ধরতে হবে। সংবাদকে যাচাইবাছাই করে বিশ্বাস করতে হবে।”

‘বলব আমাদের কথা’ স্লোগানে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ যৌথভাবে এ কর্মশালা আয়োজন করে।

এই দুই দিনের কর্মশালায় হ্যালোর পরিচিতি তুলে ধরার পাশাপাশি সাংবাদিকতার তথ্য সংগ্রহ ও সংবাদ লেখা, ভিডিও সাংবাদিকতার ওপর শিশুদের প্রশিক্ষণ দেওয়া হয়।

শিশুদের প্রশিক্ষণ দেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের মাল্টিমিডিয়া প্রতিবেদক রিয়াসাদ সানভি। কর্মশালা চলাকালীন এর তত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন আকিব হৃদয়।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নেত্রকোণা প্রতিনিধি লাভলু পাল চৌধুরী, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, সুপ্রিম কোর্টের আইনজীবী হামিদুল আলম চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় কিশোরগঞ্জের স্কুল কলেজের ২৩জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। সমাপনী দিনে নতুন শিশু সাংবাদিকদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হয়।

শিশু সাংবাদিক বাছাইয়ে এবং শিশুদের নিজেদের অধিকার সম্পর্কে সচেতন করতে ৩৩টি জেলায় ধারাবাহিকভাবে এই কর্মশালার আয়োজন করছে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত