খবরাখবর

হ্যালো ডেস্ক

Published: 2019-09-19 19:11:19.0 BdST Updated: 2019-09-19 19:11:59.0 BdST

পিরোজপুরে শিশু সাংবাদিকতা বিষয়ক দুইদিনব্যাপী কর্মশালা শেষ হয়েছে।

বৃহস্পতিবার বিকালে পিরোজপুর শহরের দ্য গোপালকৃষ্ণ টাউন ক্লাব মিলনায়তনে দুইদিনব্যাপী এ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে শিশু সাংবাদিকদের হাতে সার্টিফিকেট তুলে দেন সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আলী আজম। 

‘বলব আমাদের কথা’ স্লোগানে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও ইউনিসেফ যৌথভাবে এ কর্মশালা আয়োজন করে।

সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর সৈয়দ আলী আজম।

তিনি বলেন, “আধুনিক প্রযুক্তির যুগে সাংবাদিকদের অধিক জ্ঞানার্জন করে সাংবাদিকতা করতে হবে। প্রতিটি প্রশিক্ষণ ব্যক্তি জীবনে শিক্ষা ও জ্ঞান অর্জনের ভাণ্ডারকে সমৃদ্ধ করে।

“তাই এ কর্মশালায় যে সব বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়েছে সেই বিষয় বাস্তব জীবনে কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে।”

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সচেতন নাগরিক কমিটি (সনাক) পিরোজপুর জেলা শাখার সভাপতি এ্যাড. শাহীদুল্লাহ খান, জেলা মহিলা পরিষদ সাধারণ সম্পাদক সালমা রহমান হ্যাপি, পৌর প্যানেল মেয়র সাদুল্লাহ লিটন, সরকারি সোহরাওয়ার্দী কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক কাজী মো. জাহাঙ্গীর আলম, সুপ্র পিরোজপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হাসান মুন্না প্রমুখ।

সমাপনী অনুষ্ঠান সঞ্চালনা করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পিরোজপুর প্রতিনিধি মো. হাসিবুল ইসলাম হাসান।

এই দুই দিনের কর্মশালায় হ্যালোর পরিচিত তুলে ধরার পাশাপাশি সাংবাদিকতার তথ্য সংগ্রহ ও সংবাদ লেখা, ভিডিও সাংবাদিকতার উপর শিশুদের প্রশিক্ষণ দেওয়া হয়। শিশুদের প্রশিক্ষণ প্রদান করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর প্রতিবেদক মেহেদী হাসান পিয়াস।

কর্মশালায় পিরোজপুরের স্কুল কলেজের ২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

শিশু সাংবাদিক বাছাইয়ে এবং শিশুদের নিজেদের অধিকার সম্পর্কে সচেতন করতে ৩৩টি জেলায় ধারাবাহিকভাবে এই কর্মশালার আয়োজন করছে হ্যালো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত