খবরাখবর

হ্যালো ডেস্ক  

Published: 2017-10-19 18:16:18.0 BdST Updated: 2017-10-19 18:16:45.0 BdST

যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএসএআইডির ঊর্ধ্বতন কর্মকর্তারা রিডিং ইনহ্যান্সমেন্ট ফর এডভান্সিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

বুধবার মাগুরার সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের সময় তারা শিশুদের পাঠদানের দক্ষতা ও উন্নয়ন দেখে সন্তোষ প্রকাশ করেন।

ইউএসএআইডি থেকে পরিদর্শনে আসেন লি এল মার্শাল, এডুকেশন টিম লিডার, এশিয়া ব্যুরো, ইউএসএআইডি ওয়াশিংটন অফিস, কেইট ম্যালোনি ও বাংলাদেশের ইউএসএআইডি, সেইভ দ্য চিলড্রেন ও রিড কর্মকর্তারা।

ওয়াশিংটন অফিস থেকে আসা এডুকেশন টিম লিডার লি এল মার্শাল বলেন যে, ইউএসএআইডি বাংলাদেশ সরকারের সাথে কাজ করছে এবং ভবিষ্যতেও করবে।

তারা মাগুরা সদর উপজেলার আবালপুর, বাতিকডাঙ্গা, কচুন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাটাখালি কমিউনিটি রিডিং ক্যাম্প পরিদর্শন করেন।

বর্তমানে দেশের সাতটি বিভাগের ১৩টি জেলায় বাস্তবায়িত এই প্রকল্পের কার্যক্রমের একটি উল্লেখযোগ্য অংশ বাস্তবায়িত হচ্ছে মাগুরা ও ঝিনাইদহের দুইশ ৮৪টি  সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একশ ৩০টি কমিউনিটি রিডিং ক্যাম্পের মাধ্যমে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • নোয়াখালীতে নবান্ন উৎসব

    নোয়াখালীতে নানা আয়োজনের মধ্য দিয়ে নবান্ন উৎসব উদযাপন করা হয়।

  • রোহিঙ্গাদের জন্য সালমান রুশদি

    নিপীড়নের মুখে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের পক্ষে বিবৃতি দিয়েছেন ‘স্যাটার্নিক ভার্সেস’ উপন্যাসের লেখক সালমান রুশদিসহ বেশ কয়েকজন বুদ্ধিজীবী।

  • বিদ্যালয় মাঠে বর্গা চাষ

    টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মোহনপুর পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠ চাষের কাজে বর্গা দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।