বিদায় হ্যালো | hello.bdnews24.com
আমার কথা

 নাফিম আল মাহমুদ (১৭), ফেনী

Published: 2021-10-17 18:49:14.0 BdST Updated: 2021-10-17 18:49:14.0 BdST

শিশু সাংবাদিকতায় আমার হাতেখড়ি হয়েছে শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালোতে। 

এটি শুধু সংবাদমাধ্যম নয়, আমার জন্য শিক্ষা প্রতিষ্ঠানও বটে৷ যেহেতু এটি শিশুদের গণমাধ্যম, তাই বয়স ১৮ হয়ে গেলে বিদায় নিতে হয়। আমার ক্ষেত্রেও তাই হচ্ছে। এটিই আমার শেষ লেখা।

১৭ অক্টোবর আমার জন্মদিন। কিন্তু এবারের জন্মদিনটা বিষাদের। প্রিয় হ্যালোকে বিদায় জানাতে হচ্ছে। ভাবতেই খুব অবাক হচ্ছি কীভাবে ফুরিয়ে গেল সময় গুলো!

হ্যালোতে যুক্ত আছি প্রায় দুই বছর ধরে। শিশু সাংবাদিকতার প্রশিক্ষণও পেয়েছিলাম আমি। হ্যালো আমাকে শিখিয়েছে অনেক কিছু। এর মধ্যে অন্যতম হচ্ছে, কোন ঘটনা গুজব  আর কোনটি সত্যি ঘটেছে তা যাচাই করার শিক্ষা। আমি হুজুগে মাতি না এখন। যখন একটি খবর পাই তা যাচাই করি নানা সূত্র থেকে। যেটা আমার চেয়ে বয়সে বড়রাও অনেকে করে না। আমি বড় করে বলি, এটা আমাকে শিখিয়েছে হ্যালো।

 আরও শিখেছি বাংলা বানান ও গঠনে কতটা সতর্কতা অবলম্বন করা উচিত। কীভাবে লেখার হাতটা আরও পাকিয়ে নেওয়া যায়। দুই বছরের মধ্যে পুরো এক বছরই ছিল মহামারির জন্য নানা বিধিনিষেধ। অফিস থেকে নিষেধ ছিল মাঠে কাজ করার। তাই অনেকটা ঘরে থেকেই নানা কাজ করার চেষ্টা করেছি।

হ্যালোর অনেক বড় ভাই ও বোনের সঙ্গে পরিচয় হয়েছে। তারাও সবাই সাবেক হয়ে গেছেন। ঠিক তাদেরই মতো আমাকেও আজ সাবেক উপাধিটি নিতে হবে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত