আগলে রাখছি স্বপ্নটা | hello.bdnews24.com
আমার কথা

কেএম ইফতেশাম ইসলাম (১১), ঢাকা

Published: 2021-10-03 23:22:44.0 BdST Updated: 2021-10-03 23:22:44.0 BdST

স্বপ্নের পিছনে ছুটেই বেঁচে থাকে মানুষ। আশা মানুষকে এগিয়ে চলার শক্তি জোগায়।

চিকিৎসক হওয়ার স্বপ্নটা অনেকের মতোই শৈশব থেকে আমারও রয়েছে। পাশাপাশি ভিন্ন একটা স্বপ্নও রয়েছে বটে। সেই স্বপ্ন ক্রিকেটার হয়ে ওঠা। ক্রিকেট খেলা ভালোবাসার মাধ্যমেই ক্রিকেটার হওয়ার এই আগ্রহটা জন্মে আমার।

ক্রিকেটকে কোন বেছে নিলাম তা জানি না। ছোট থেকেই ক্রিকেটের প্রতি আমার অন্যরকম এক ভালোলাগা বা ভালোবাসা কাজ করে। টিভিতে দেশের খেলা দেখে মনে ইচ্ছে জাগে, আমিও আমার দেশকে ক্রিকেটের মাধ্যমে একদিন জেতাতে চাই। আমার দেশকে বিশ্বকাপ জেতাতে চাই। এমন অনেক ইচ্ছেই জাগে আমার।

অনেকেই বলে, এটি একটি কঠিন স্বপ্ন। কিন্তু এইসব ভেবে আমি কখনো ক্রিকেটকে দূরে ঠেলে দিইনি। এক কথায়, আমি তা ভাবতেই পারি না। কখনো খুব কঠিন ভেবে ক্রিকেটকে দূরে সরালেও সেটা খুবই সাময়িক হয়। এভাবেই নিজের স্বপ্ন আগলে রাখছি।

নিজে কতটুকু ভালো ক্রিকেট খেলি তা জানি না। তবে আমার ইচ্ছে শক্তিটা বড্ড বেশি। 'নেট সেশনে' আমার ব্যাটিং বেশ ভালোই হয়। আর পাশাপাশি আমার 'লেগ স্পিন' বোলিংটাও বেশ। আমার ব্যাটিং ও বোলিং ভিডিওগুলো ধারণ করে আমার পরিচিত তরুণ ক্রিকেটার অনেক ভাইয়া রয়েছে যাদেরকে আমি সেগুলো পাঠাই। 

তারা কেউ অনূর্ধ্ব-১৬, ১৭ বা কেউ ১৮ তে খেলে। তারা আমাকে বলে, কোথাও কোনো একাডেমিতে প্রশিক্ষণ ছাড়া বা কোনো কোচের কাছে না শেখা অনুযায়ী আমার ব্যাটিং যথেষ্ট ভালো। তবে আমার স্কুলের কোচসহ সবাই আমার ইচ্ছে শক্তির বিষয়ে বলে। আমার স্কুল কোচ বলেন, তোমার ইচ্ছে শক্তি তোমাকে বহুদুরে নিয়ে যাবে। এমন কথা প্রায় সবাই বলে। আর আমার পরিবারের সদস্যরা বলে, আমার আগ্রহ নাকি অতিরিক্ত।

আমি টিভি পর্দায় ব্যাটসম্যানদের স্টাইল খুব মনোযোগ দিয়ে অনুসরণ করি। তাদের ফুট ওয়ার্ক, প্লেসমেন্ট, টাইমিং, স্টান্ডিং পজিশন, শটেরর পজিশন ইত্যাদি খুব ভালো ভাবে লক্ষ্য করি। এভাবেই আমি ক্রিকেট চর্চা করি। আর পাশাপাশি আমার স্কুলের নেটে সপ্তাহে একদিন চর্চা করি, যা আমার শরীরচর্চা হিসেবেও কাজে লাগে।

তবে পড়াশোনাটা ঠিক রাখাও আমার কর্তব্য। পাশাপাশি কঠোর পরিশ্রমের মাধ্যমে আমার স্বপ্ন পূরণ করতে চাই।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত