সশরীরে কলেজের প্রথম ক্লাস (ভিডিওসহ) | hello.bdnews24.com
আমার কথা

স্বপন সরকার (১৭), কুড়িগ্রাম

Published: 2021-09-30 11:56:11.0 BdST Updated: 2021-09-30 11:57:34.0 BdST

কলেজ জীবন শুরুর পর পেরিয়ে যায় বছরের বেশি। কিন্তু সশরীরে ক্লাস করলাম এই প্রথম। 

২০২০ সালে মাধ্যমিক পরীক্ষা  দিয়ে ভর্তি হই কুড়িগ্রামের এফ এ পলিটেকনিক ইনস্টিটিউটে। খুশি ছিলাম নতুন কলেজে যাব, নতুন বন্ধু পাব। কিন্তু সেই সময় শুরু হয় অবরুদ্ধ জীবন। 

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়লে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রাখে সরকার। এরপর থেকে শুরু হয় ঘরবন্দি সময়। বাড়ির বাইরে খেলতে যেতে পারতাম না। বাড়িতেও ভালো লাগত না। অনলাইন ক্লাসে তেমন মনযোগ দিতে পারতাম না, কিছুই ভালোভাবে বুঝতে পারতাম না। মানে সবকিছু মানিয়ে নিতে কষ্ট হচ্ছিল। 

১২ সেপ্টেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ায় ভীষণ আনন্দ অনুভব হয় আমার। কলেজ নতুন বন্ধু হবে, নতুন শিক্ষকদের ক্লাস করতে পারব- এই নিয়ে খুবই উত্তেজিত ছিলাম আমি।

খোলার দিন কলেজ ফটকে পৌঁছে দেখি অনেক শিক্ষার্থী মাস্ক পরে জড়ো হয়েছে। একজন স্যার সকলকে মাস্ক পরে ও দূরত্ব বজায় রেখে ভেতরে প্রবেশ করতে বললেন। তিনি সকলকেই জীবাণুনাশক স্প্রে ও তাপমাত্রা মেপে ক্লাসে প্রবেশ করার অনুমতি দিচ্ছিলেন।   

সকলেই সামাজিক দূরত্ব বজায় রেখে ক্লাসে বসলাম।আমাদের ডিপার্টমেন্টের প্রধান ও শিক্ষকরা আমাদের স্বাগতম জানান এবং পরিচিত হন। সহপাঠীদের সাথেও পরিচিত হলাম। তারাও এতদিন পর কলেজে আসতে পেরে আমার মতই উচ্ছ্বসিত ছিল।

আমার সহপাঠী মাসুদ রানা বলছিল, কলেজে ওঠার পরই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেল। আমার একদমই ভালো লাগছিল না। এখন কলেজে এসে খুব ভালো লাগছে। নতুন নতুন বন্ধুদের সাথে দেখা হচ্ছে, নতুন শিক্ষকদের সাথে ক্লাস করতে পারছি।

আমার আরও দুজন সহপাঠী জাহিদ হাসান ও বাদশাও বলছিল তারা অনেক আনন্দিত সশরীরের আবার ক্লাসে ফিরতে পেরে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত