মেঘনার পাড়ে (ভিডিওসহ)

যেকোনো ভ্রমণই আমার জন্য আনন্দদায়ক। আর তা যদি হয় বড় ভাইয়া, আপু কিংবা ছোট ভাই বোনদের সাথে তাহলে তো আনন্দের আর কোনো সীমা থাকে না।
মেঘনার পাড়ে (ভিডিওসহ)

বছরের শুরুতে করোনার প্রকোপ যখন কম ছিল তখন আমাদের স্কাউটস গ্রুপের সদস্যরা মিলে লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার মেঘনা নদীর তীরে ঘুরতে গিয়েছিলাম। মেঘনার সেই অংশের তীরকে স্থানীয়রা আলেকজান্ডার বিচ বলে।

আলেকজান্ডার যাওয়া আমাদের উদ্দেশ্য ছিল না। সেখানে  আমাদের এক স্কাউট সদস্যের বাড়ি। তার বাবা এবং আপুর কথা রাখতেই আমরা তাদের বাড়িতে যাই।

সেখানে গিয়ে জানতে পারি আলেকজান্ডার এখান থেকে বেশি দূরে নয়। তখনই আমরা সিদ্ধান্ত নিই। দলের সকলের অনুরোধে টিম লিডার আমাদের যাওয়ার অনুমতি দেন। তারপর সবাই মিলে একসাথে বাস যোগে আমরা রওনা হই আলেকজান্ডারের উদ্দেশ্যে।

প্রথম দিকে সবাই একটু চিন্তিত হয়ে পড়ি কারণ ঝুম বৃষ্টি হচ্ছিল। কিন্তু পরে বৃষ্টি থামায় চিন্তা মুক্ত হয়ে সকলে মিলে অনেক মজা করতে করতে পৌঁছে যাই।

আলেকজান্ডার পৌঁছেই আমরা অনেক ছবি তুলেছি, ভিডিও করেছি। নদীর পাড়ে পাথরের ওপর বসে গল্পও করেছি হাজার রকমের। সবার সাথে মেঘনার পাড়ে বসে দেখেছি এর অপরূপ দৃশ্য।

নদীর ঢেউ পাড়ে আছড়ে পড়ার শব্দ ছিল সত্যি অসাধারণ। ছোট শিশুরা নদীর পাড়ে খেলা করছিল, তাদের দেখে মনে হয়েছিল জীবন অনেক বিচিত্র। একদিকে আমরা যেমন মেঘনার সৌন্দর্য উপভোগ করতে ব্যস্ত ছিলাম, অন্যদিকে নদীর পাড়ের মানুষ কাজ করছিল জীবিকার তাগিদে।

ভ্রমণপিয়াসুদের মুগ্ধ করে এই তীর। দূর-দূরান্ত থেকে পর্যটকরা আসেন এর সৌন্দর্য উপভোগ করতে।

এখানে খাবারের সুব্যবস্থা রয়েছে। রয়েছে বাচ্চাদের খেলনা, চটপটি, ফুচকা এবং ঝালমুড়ির দোকানও। এই তীর যথার্থ রক্ষণাবেক্ষণে হয়ে উঠতে পারে অন্যতম একটি পর্যটন কেন্দ্র।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com