স্কুলে জীবন শেষ হচ্ছে ঘরে বসেই

যখন দশম শ্রেণিতে উঠি তখনই মহামারির জন্য স্কুল বন্ধ হয়ে যায়।
স্কুলে জীবন শেষ হচ্ছে ঘরে বসেই

বন্ধ হওয়ার পর কিছুদিন বেশ ভালোই কাটছিল। কিন্তু এরপর থেকে আর বাড়িতে মন বসে না। বাইরে যেতে ইচ্ছে হয়, স্কুলে যেতে ইচ্ছে হয়।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার তারিখ দিয়েও খুলতে পারেনি সরকার। অনেক আশা ছিল, কিন্তু বাস্তবায়ন হয় না। মহামারি পরিস্থিতি এখন নতুন রুপ ধারণ করেছে। ডেল্টা ভেরিয়েন্ট নিয়ে উদ্বিগ্ন সবাই। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যাও বেড়েছে। সহসাই খুলবে কিনা সেই আশাটাও আর করা যাচ্ছে না।

স্কুল খোলা থাকলে সময়টা বেশ ভালো কাটত। অনেক কিছু থেকেই বঞ্চিত হচ্ছি আমরা। যে সময়টা হারিয়ে যাচ্ছে এটা আর কখনো ফিরে পাব না। জীবনের অনেক সুন্দর সময়গুলো হারিয়ে ফেলছি। 

স্কুল খোলা থাকলে বন্ধুদের সাথে আড্ডা, খুনসুটি হতো। এখন আর তা হয় না। দেখাও হয়না অনেকের সাথে। সকাল সকাল স্কুলে গিয়ে ক্রিকেট খেলাও হয়না। সব কিছুই বড্ড মিস করি। টিফিনের বিরতিতে মজা করা, ছুটির পর মজা করে বাড়ি যাওয়া, একটু ঘোরাঘুরি করা কিছুই আর যেন নেই। ভাবলেই মনটা খারাপ হয়ে যায়।

দশম শ্রেণিতে ওঠার পর থেকে আজ প্রায় দেড় বছর হয়ে গেল। এতদিনে আমাদের এসএসসি পরীক্ষা হয়ে যেত। কিন্তু মহামারি সব নষ্ট করে দিল। দিল এক রাশ হতাশা, উদ্বেগ আর দুশ্চিন্তা।

আর স্কুলে যাওয়া হবে না আমার। মাধ্যমিকের জীবন শেষ হয়ে গেল ঘরে বসেই। এসএসসি নিয়ে এখন ভাবতে থাকি কবে হবে, কীভাবে হবে নাকি হবে না। পড়াশোনাতেও ঠিকঠাক মনযোগ দিতে পারছি না। আফসোস ছাড়া আর কিছুই যেন করার নেই।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com