হয়ত অলস পড়ে আছে আমাদের স্কুল মাঠ

কতদিন স্কুলে যাওয়া হয় না। বন্ধুদের সাথে খেলাধুলা করা হয় না। এভাবেই চলে গেল তিন মাসেরও বেশি সময়।
হয়ত অলস পড়ে আছে আমাদের স্কুল মাঠ

কবে আমাদের স্কুল খুলবে এটা কারোরই জানা নেই। থাকতে হচ্ছে গৃহবন্দি। বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। নিজের ও অন্যের স্বাস্থ্য নিরাপত্তার কথা ভেবে বাইরে বের হচ্ছি না।

এই সময়টাতে মনে পড়ে কেবল স্কুলের কথা। বন্ধুদের সাথে হাসাহাসি ও দুষ্টুমির স্মৃতিগুলো খুব বেশি খুঁজে ফিরি। বন্ধুদের সাথে ক্রিকেট ও ফুটবল খেলতে অনেক ইচ্ছে করে। কিন্তু কিছুই করার নেই। মহামারি করোনাভাইরাস আমাদের বন্দি করে রেখেছে। সুস্থ থাকতে হলে যে, বাড়িতে থাকা ছাড়া কোনো উপায় নেই।

আগে স্কুল চলাকালীন মনে হতো কবে বড় একটা ছুটি পাব। গ্রীষ্মকালীন অবকাশটাই ছিল একটা সর্বোচ্চ ছুটি। কিন্তু এখন সেই বাস্তবতা আর নেই। ছুটি পাওয়ার জন্য মন কাঁদে না। শুধু মনে হয় কবে খুলবে স্কুল। কবে আবার বন্ধুদের সাথে খেলাধুলা করব।

স্কুলের কিছু প্রিয় বন্ধু রয়েছে যাদের কথা আমার সবসময়ই মনে হয়। জয় নামের এক বন্ধুর সাথে প্রতিদিন মধ্যাহ্ন বিরতিতে এবং ছুটির পর ক্রিকেট খেলতাম। সে আমাকে সবসময় ক্রিকেটের ব্যাটিং শেখাত।

আমার আরেক প্রিয় বন্ধু ইয়াফি। সে আমাকে সবসময় পড়াশোনার বিষয়ে সাহায্য করে। আরেক বন্ধু তামিম। তাকেও আমি অনেক মিস করি। সে আমাকে সব সময় খেলার মাঠে সহানুভূতি দেখায়।

মজা করার কথা মনে হলে মাথায় আসে ইহানের কথা। আমরা ক্লাসে সবসময় তার সাথে 'পেন-ফাইট' বা কলম যুদ্ধ খেলতাম।

কিছু বিশেষ মুহূর্ত আছে যা মনকে বিমর্ষ করে দেয়। তার মধ্যে বলা যায় গেম ক্লাসের কথা। এই ক্লাসে আমরা শ্রেণি শাখা অনুযায়ী দল করে ফুটবল খেলতাম। সপ্তাহে একদিন গেম ক্লাস হয়ে থাকে।

আরেকটি মজার ক্লাস হলো সংগীত ক্লাস। সেখানে শিক্ষক আমাদের গান শেখান। অনেকেই যারা গান পছন্দ করে না তারা ওয়াশরুমে যাওয়ার কথা বলে পালিয়ে যেত। স্যার তাদেরকে ধরতে পিছু নিত। দৃশ্যটা খুবই মজার। সেটাও আমি খুব মিস করছি।

আমি বিএএফ শাহীন কলেজের স্কুলে পড়ি। আমাদের মাঠ কখনোই অলস থাকে না। কোনো না কোনো খেলা বা শারীরিক কসরত চলতই। এখন হয়ত অলস পড়ে আছে আমাদের স্কুল মাঠ। আবার সেই কোলাহল ফিরে আসুক এটাই কামনা করি।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা [email protected]। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com