কোন পথে যে চলি

ছোটবেলার অনেক স্মৃতিই আমাদের মনে থাকে না। হয়তো,ছোটবেলায় মনে রাখার ক্ষমতা কম থাকে। কিন্তু আমার ক্ষেত্রে এরকমটা ঘটেনি। আমার অনেক স্মৃতিই আজও আমার মনে পড়ে।
কোন পথে যে চলি

একবারের ঘটনা আজ খুব মনে পড়ছে। আমি যখন ক্লাস থ্রি তে পড়ি তখন আমার আব্বু দেশে আসেন। মানে আব্বু তো প্রবাসী,তাই ঐ বছর দেশে বেড়াতে এসেছিলেন।

তো সে বার আব্বুর দেশে থাকাকালীন একটু দাঁতে সমস্যা হয়। দাঁতের সমস্যার কারণে আব্বুর চিকিৎসকের কাছে যেতে হয়, সাথে আমাকেও নিয়ে যায়। সেইবার আমি প্রথম ডেন্টিস্টদের চেম্বার দেখেছিলাম।

সেখানে আব্বুকে চিকিৎসা দেওয়া হয়। আব্বু একদম সুস্থ হয়ে যান। সেটা দেখে আমি ভাবলাম, চিকিৎসক হব, দাঁতের চিকিৎসকই হব। এই চাওয়াটা আমার পঞ্চম শ্রেণি পর্যন্ত রয়ে গেল।

আবার আব্বু বেড়াতে আসলেন। তো এইবার আব্বুর হার্টে সমস্যা হয়, যেটা আমাকে কাঁদিয়ে ছাড়ে। এইবার প্রতিজ্ঞা করলাম যে চিকিৎসক হব, কিন্তু দাঁতের না হার্টের।

আব্বু আবার সুস্থ হয়ে চলে যান বিদেশে। আমার এই চাওয়াটার মেয়াদ ছিল দুই বছর।

দুই বছর পর আমার আম্মুর মাথায় একটু সমস্যা দেখা দেয়। মানে আম্মুর মাথায় একটু ব্যথা করে উঠে, যেই ব্যথাটা শুরু হলে আম্মু তাকাতে পর্যন্ত পারতেন না। এবার একদম পুরো দমে প্রতিজ্ঞা করলাম যে, চিকিৎসক হব কিন্তু ডেন্টাল না,কার্ডিওলজিস্ট না; নিউরোলজি নিয়ে পড়ব।

এখন পর্যন্ত এই চাওয়াটা আছে। আশা করি আর পরিবর্তন হবে না। এইটাই আমার জীবনের একমাত্র চাওয়া।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা [email protected]। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com