ভালোবাসি বাবা

আমার কাছে মা এবং বাবা দুজনেই আকাশসম প্রিয়। কারো প্রতি আমার ভালোবাসা আর শ্রদ্ধা এতটুকুও কম না। 
ভালোবাসি বাবা

যত দিন যাচ্ছে তাদের প্রতি ভালোবাসা আরও বেড়েই চলেছে। দিন দিন বুঝতে শিখছি তারা আমার জন্য কতটা ত্যাগ স্বীকার করেন। 

আজ বিশ্ব বাবা দিবস। বাবাকে ভালোবাসা জানানোর জন্য নির্দিষ্ট কোনো দিন আমার কাছে নাই। তবুও আজকের দিনটি শুধুই বাবার জন্য। 

বাবার প্রথম সন্তান আমার বড় ভাই। পরের বার সবার প্রত্যাশা ছিল কন্যা সন্তানের। কিন্তু সেই আশায় গুঁড়ে বালি, কোল আলো করে ধরায় আসেন আমার মেজ ভাই।   এরপর বহু প্রতিক্ষার পর হই আমি। বাবা-মা অনেক খুশি হয়। 

মায়ের ব্যস্ততার কারণে ছোট থেকেই বাবা আমার অনেক যত্ন নেন। অফিস থেকে ফিরে বাবা নিজে স্নান না করে আগে আমাকে করিয়ে দিতেন। কারণ আমার চুল ছিল অনেক বড় যা বাবা ছাড়া আর কেউ যত্ন করে শ্যাম্পু করাতে পারতেন না। আমাকে যত্ন নেওয়ার এই অংশটুকু বাবাই পালন করতেন। 

বড় চুলের জন্য মা বিরক্ত হয়ে বাবাকে কেটে দিতে বলতেন কিন্তু তাতে বাবা কান দিতেন না। কারণ আমি লম্বা চুল ভালোবাসি, বাবা ছিলেন আমার পক্ষে। 

বাবার শখ হলো হাঁস, মুরগি, কচ্ছপ, খরগোশ, মাছসহ বিভিন্ন জীবজন্তু লালন পালন করা। তাই বাবা চাকরি ছেড়ে দিয়ে শহর ছেড়ে আমাদেরকে নিয়ে গ্রামে চলে আসেন। তখন আমার বয়স মাত্র দশ। আমিও বাবার সঙ্গী হতাম। তার কাজগুলোকে আমিও বেশ উপভোগ করতাম।

বাবার সাথে বহু স্মৃতি আছে গুছিয়ে উঠতে পারছি না সব। একটা অনুধাবন হচ্ছে যে, বাবাকে সামনাসামনি বলা হয়নি তোমায় ভালোবাসি কতটা। তোমার ভালোবাসার ঋণ আমি শোধ করতে পারব না, চাইও না।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা [email protected]। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com