আবারও তালেবানি হত্যাযজ্ঞের বলি শিশুরা

শিশু স্কুলে যাবে, শিখবে, জানবে সমস্ত পৃথিবীটাকে। স্কুল হবে তার জন্য মানুষ হওয়ার তীর্থ ক্ষেত্র। অথচ স্কুলে এসেই জীবন দিতে হল পাকিস্তানের ১৩২ শিশুকে।

পাকিস্তানের পেশোয়ারে ওয়ারসাক রোডে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে মঙ্গলবার দুপুরে তালেবান জঙ্গিদের হামলায় তারা নিহত হয়।

জানা যায়, সামরিক পোশাক পরা কিছু জঙ্গি স্কুলে ঢুকে শিশুদের জিম্মি করে গুলি করা শুরু করে। মৃত্যুভয়ে লুকিয়ে থাকা শিশুদের খুঁজে খুঁজে চালানো হয় গুলি। নিষ্পাপ শিশুদের হত্যা করতে একটুও মায়া লাগেনি ওই নিষ্ঠুর তালেবানদের।

পেশোয়ারে সেনাবাহিনী পরিচালিত আর্মি পাবলিক স্কুলে শিশুদের ওপর বর্বর জঙ্গি হত্যাযজ্ঞের পর পাকিস্তানে চলছে শোকের মাতম। ওই হামলায় ১৪১ জন নিহত হয়, যাদের ১৩২ জনই শিক্ষার্থী। এদের ভেতর ১০ বছরের শিশুও ছিল।

বুধবারও পেশোয়ারের হাসপাতালে হাসপাতালে আহত সন্তানের জন্য অভিভাবকরা উদ্বিগ্ন ছিলেন। কফিন আর শবযাত্রীদের মিছিল চলছে পথে পথে।     

এই হত্যাযজ্ঞের ঘটনায় পাকিস্তানে চলছে তিন দিনের জাতীয় শোক। সব সরকারি আধা সরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। পাকিস্তানের বিভিন্ন শহরে শোক প্রকাশ করে সাধারণ মানুষ। জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার প্রত্যয় জানান তারা।  

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, জাতিসংঘ মহাসচিব বান কি মুনসহ বিশ্ব নেতারা হামলার নিন্দা আর হতাহতের ঘটনায় শোক জানিয়েছেন।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com