ডিস্ট্রেসড চিল্ড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই) প্রতিযোগিতার নিবন্ধন শুরু

বিশ্বব্যাপী শিশু ও তরুণদের উৎসাহিত করতে ডিসিআই পুরস্কার ঘোষণা করেছে।

হ্যালোকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রচনা লিখন, আলোকচিত্র, নেতৃত্ব ও শিশু অধিকার এই চারটি বিভাগে পুরস্কার দেবে ডিসিআই।

রচনার বিষয় নির্ধারণ করা হয়েছে বিশ্বে শিশুদের সমস্যা এবং সেগুলো সমাধানের উপায়। সব দেশের পাঁচ নম্বর গ্রেড থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়ারা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

বিশ্বে শিশুদের সমস্যা এবং শিশু অধিকার সম্পর্কে সচেতনতার বিস্তারের ওপর আলোকচিত্র চাওয়া হয়েছে। এই প্রতিযোগিতায় সব বয়সীরা অংশ নিতে পারবেন।

এছাড়া নেতৃত্ব দানের ক্ষেত্রে স্থানীয় আন্তর্জাতিক পর্যায়ে দুর্ভাগ্যের শিকার  ব্যক্তিদের সেবায় নিজেকে উৎসর্গ করেছেন যারা তাদের এই পুরস্কার দেয়া হবে।

সমস্যাগ্রস্ত শিশুদের উদ্ধার ও শিশু অধিকার নিয়ে কাজ করতে আগ্রহী তরুণদের শিশু অধিকার রক্ষায় এই পুরস্কার দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। ১২ থেকে ২১ বছর বয়সীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

রচনা ও আলোকচিত্রের ক্ষেত্রে প্রতিযোগিতার পর বিজয়ীদের পুরস্কার দেয়া হবে। পরের বিষয় দুটির ভূমিকার জন্য পুরস্কৃত করা হবে।  

এই প্রতিযোগিতায় নিবন্ধনের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর এবং ২০ সেপ্টেম্বর বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

আমেরিকার কানেকটিকাটে ইয়েল ইউনিভার্সিটিতে ২৪ অক্টোবর ডিসিআই-র পঞ্চম আন্তর্জাতিক কনফারেন্সে এই পুরস্কার দেওয়া হবে।

www.distressdchildren.org/conference এই ওয়েবসাইটটিতে অনলাইনে নিবন্ধন করা যাবে। এছাড়া যে কোন তথ্য জানতেও এখানেই ভিজিট করতে বলা হয়েছে।      

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com