ইলেকট্রনিক মিডিয়ায় অংশগ্রহণ বিষয়ক প্রশিক্ষণ

রাজধানীর জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে শুরু হয়েছে চার দিনব্যাপী ইলেকট্রনিক মিডিয়ায় শিশুদের অংশগ্রহণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা।

২৬ ফেব্রুয়ারি ২০১৫ থেকে এই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। কর্মশালায় হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের শিশুসাংবাদিকসহ অপরাজেয় বাংলাদেশ ও বাংলাদেশ বেতার এর মোট ২৪ জন শিশু অংশ নিয়েছে।

কর্মশালার সমন্বয়কারী প্রদীপ কুমার ঢালী বলেন,“এই কর্মশালার মাধ্যমে শিশুরা টিভি ও রেডিও অনুষ্ঠানের ধারণা ও তাত্ত্বিক বিষয় এবং বিভিন্ন কলাকৌশল জানতে পারবে। পাশাপাশি শিশুরা নিজেরাই টিভি ও রেডিওতে সম্প্রচারযোগ্য অনুষ্ঠান নির্মাণ করার যোগ্যতা অর্জন করবে।”

প্রথম দিনের কর্মশালা শেষে শিশুরা জানায়, কর্মশালায় এসে তারা অনুষ্ঠান তৈরি সম্পর্কে অনেক কিছু শিখতে পারছে। সুযোগ পেলে তারা নিজেরাই পরবর্তীতে টিভি ও রেডিওর জন্য অনুষ্ঠান তৈরি করবে।

ইউনিসেফ এর আর্থিক সহযোগিতায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর ‘অ্যাডভোকেসি এন্ড কমুনিকেশন ফর চিলড্রেন এন্ড উইমেন প্রোজেক্ট' এর আওতায় শিশুদের জন্য এই কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। রিসোর্স পারসন হিসেবে দায়িত্ব পালন করছেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর ছয় জন কর্মকর্তা।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com