আট বছরের উজ্জ্বল প্রদর্শনী

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিষ্ঠার অষ্টম বছর উদযাপন উপলক্ষে বে'স গ্যালারিয়ায় আয়োজন করা হয়েছে এক আলোকচিত্র প্রদর্শনী।

বৃহস্পতিবার সন্ধ্যা নামার সাথে সাথেই আলোকোজ্জ্বল হয়ে উঠে বে গ্যালারি। বাংলার সঙ্কট, সম্ভাবনা, আনন্দ-বেদনা সব কিছুকেই ফ্রেমে বন্দি করে ঝুলিয়ে দেয়া হয়েছে গ্যালারি জুড়ে।

খানিকটা ভিন্ন এই উৎসবের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী ভিন্নধর্মী এই আয়োজনের বিষয়ে বলেন, “ইন্টারনেট সংবাদপত্র হিসেবে গত আট বছরে ফটো সাংবাদিকতায় আমরা যে কাজগুলো করার চেষ্টা করেছি- তা প্রদর্শনের জন্যই এ আয়োজন। এ প্রদর্শনী ঐতিহাসিক দৃষ্টিকোণ থেকে গত আট বছরের ওপর একটি চকিত আলোকপাত।”

বিশ্বখ্যাত শিল্পী মনিরুল ইসলাম, কবি মুহম্মদ নূরুল হুদা, সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি, অবসরপ্রাপ্ত কূটনীতিক মহিউদ্দীন আহমেদ, বাংলাদেশের বিদেশি বন্ধু জুলিয়ান ফ্রান্সিসসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রকাশিত বিশেষ সাময়িকী ‘আনন্দপাঠ’-এর মোড়কও উন্মোচন করেন পররাষ্ট্রমন্ত্রী। ‘আনন্দপাঠ’ এর সাড়ে পাঁচশ পৃষ্ঠায় দুই বাংলার ১৬ জন লেখকের ছোট গল্প, ১১টি অনুবাদ গল্প, চারটি সাক্ষাৎকার ও দুটি নিবন্ধ রয়েছে।

সাময়িকীটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেছেন তার জেল জীবনের স্মৃতিকথা। সাংবাদিক বেবী মওদুদের লেখায় এসেছে পাঁচ দশক আগের সেই দিনের কথা, যেদিন বান্ধবী শেখ হাসিনার সঙ্গে তার প্রথম দেখা হয়।  

প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর সঙ্গে সাংবাদিক আমানুল্লাহ কবীর ও আফসান চৌধুরী ছাড়াও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিষ্ঠানের কর্মীরাও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। 

এছাড়া এ এফ সালাহ্উদ্দীন আহমদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তার ছবি দিয়ে সাজানো হয়েছে প্রদর্শনীর একটি অংশ। যার নাম দেওয়া হয়েছে ‘এ এফ সালাহ্উদ্দীন আহমদ কর্নার’।

সেইসঙ্গে অর্থনীতিতে নোবেলজয়ী অমর্ত্য সেনের পারিবারিক জীবনও উঠে এসেছে ফ্রেমে।

প্রদর্শনীর পাশাপাশি অনুষ্ঠানে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আলোকচিত্র বিষয়ক নতুন ওয়েবসাইট click.bdnews24.com  উদ্বোধন করেন বাংলাদেশের প্রথম পেশাদার নারী আলোকচিত্রী সাইদা খানম ও প্রখ্যাত আলোকচিত্রী আনোয়ার হোসেন।

আগামী পাঁচ দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এই প্রদর্শনী চলবে।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com