খবরাখবর

মোকাম্মেল মিশু (১৬), ভোলা

Published: 2017-04-09 19:14:51.0 BdST Updated: 2017-04-09 19:32:22.0 BdST

ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়ন পরিষদের মাঠে পথনাটক ও ক্রীড়া প্রতিযোগিতা হয়েছে।

‘সুস্থ দেহ সুন্দর মন আনন্দে থাকো সারাক্ষন’-প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার ধনিয়া ও ভোলা পৌরসভায় শিশুদের সচেতন করতে এই প্রতিযোগিতা ও নাটক মঞ্চস্থ হয়েছে।   

প্রতিযোগী ফারজানা আছমা জন্নাত ও আশিকুর রহমান শান্ত জানায়, এই ধরণের প্রতিযোগিতার মাধ্যমে তারা যেমন মেধার বিকাশ ঘটাতে পেরেছে ঠিক তেমনি এক ক্লাবের সাথে অন্য ক্লাবের সদস্যদের সম্পর্ক তৈরি করতে পেরেছে।  

ইউনিসেফের সহায়তায় ‘কোস্ট্র ট্রাস্ট’-এর শিশু বিবাহ রোধে কমিউনিটি ভিত্তিক শিশু সুরক্ষা কার্যক্রমের আয়োজনে এই ক্রীড়া প্রতিযোগিতার পাশাপাশি ছিল পথ নাটক। নাটকের মাধ্যমে এখানে শিশুশ্রমের কুফল, শিশুবিয়ে রোধ ও জন্ম নিবন্ধনের গুরুত্ব সম্পর্কে সচেতন করা হয়।  

২৭টি কিশোর-কিশোরী ক্লাবের দুইশ’র বেশি সদস্য এই প্রতিযোগিতায় অংশ নেয়।

প্রতিযোগিতার মধ্যে ছিলো- ছেলেদের মোরগ লড়াই, বস্তা দৌড়। মেয়েদের জন্য ছিলো বেলুন ফোটানো ও গানের প্রতিযোগিতা।

পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ভোলা রেড ক্রিসেন্টের যুব প্রধান ও হ্যালোর সাবেক সাংবাদিক আদিল হোসেন তপু ও  ইসিএম প্রকল্পের আইপিটি ফ্যাসিলেটর সাইফুল্লাহ ছানি।    

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • আনুমানিক দুইশ বছরের পুরনো আমগাছ

    ঠাকুরগাঁও জেলায় প্রায় দুই বিঘা জুড়ে আছে একটি আমগাছ। দেখলে মনে হয় বিরাট এক আম বাগান। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য, এই মহীরূহের বয়স আনুমানিক দুইশ বছরের কম নয়।

  • ধিক্কার: বঙ্গবন্ধু হত্যার খবরকে অবহেলা করেছিল যারা

    শুধু রাজনীতি নয়, সংবাদপত্রের কাজের সঙ্গেও বঙ্গবন্ধুর সম্পৃক্ততা ছিলো। জীবনের কর্মযজ্ঞে কখনও পত্রিকার মালিক, কখনও সাংবাদিক, কখনও পূর্ব পাকিস্তান প্রতিনিধি, কখনও বা পরিবেশক ছিলেন তিনি। দরকারে হকারিও করেছেন।

  • দৃষ্টিহীনতা দমাতে পারেনি রফিকুলকে

    কুড়িগ্রামের রফিকুল ইসলাম দৃষ্টি প্রতিবন্ধী হয়েও তার ব্যবসা চালিয়ে যাচ্ছেন। পরিবেশের জন্য ক্ষতিকর আবর্জনা রিসাইকেল করে তিনি নিত্য ব্যবহারের জিনিস তৈরি করে বাজারজাত করছেন।