বঙ্গবন্ধু প্যাভিলিয়ন ঘুরে শিশুরা খুশি

আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বঙ্গবন্ধু প্যাভেলিয়ন নিয়ে শিশুদের আগ্রহ বেশি।
বঙ্গবন্ধু প্যাভিলিয়ন ঘুরে শিশুরা খুশি

এই প্যাভিলিয়নে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত আলোকচিত্র দেখতে বৃহস্পতিবার শিশু কিশোরসহ বিভিন্ন বয়সী মানুষের আগ্রহ দেখা যায়।    

বান্ধবীদের সঙ্গে মেলা ঘুরতে আসা সুমনা হ্যালোকে জানায়, ‘আমি মুক্তিযুদ্ধ দেখিনি। পাঠ্যবইয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের কথা বইয়ে পড়েছি। মেলার এই প্যাভিলিয়নের আলোকচিত্রগুলি বঙ্গবন্ধুর, মুক্তিযুদ্ধ, প্রথম সরকার গঠনের ছবিসহ নানা ছবি দেখে মুগ্ধ হয়েছি।’

বাবা-মার সাথে মেলা ঘুরতে আসা নাওয়ার জানায়, এখানে এসে সে মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধুর দুষ্প্রাপ্য সব ছবি দেখে তার খুব ভালো লেগেছে।

‘আমাদের নতুন প্রজন্ম বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধ দেখেনি। তারা অনেক তথ্য ও সেই সময়ের পাকিস্তানি বাহিনীর শোষণ ও অত্যাচার সম্পর্কে জানতে পারবে’, বলে নাওয়ার।

বাঁধন নামে এক শিশুর বাবা জানান, মেয়েকে নিয়ে মেলা এসে এই প্যাভিলিয়নে বঙ্গবন্ধু এবং বাংলাদেশর মুক্তিযুদ্ধ সম্পর্কে জানাতে পেরে অনেক আনন্দিত।

এই প্যাভেলিয়নে রয়েছে ৫২’র আন্দোলনে বঙ্গবন্ধুর অবদান, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭০’র নির্বাচন, ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ, বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন, স্বাধীন বাংলাদেশ সরকার গঠন, ও পরিবারের সদস্যদের সাথে তোলা বঙ্গবন্ধুর অনেক ছবি।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com