বিশ্বজুড়ে

মুহাম্মাদ শরিফুজ্জামান বাপ্পি (১৬), রাজশাহী

Published: 2020-07-17 01:24:20.0 BdST Updated: 2020-07-17 01:36:46.0 BdST

ছয় বছর সাহসী আমেরিকান বালক ব্রিজার ওয়াকার তার বোনকে কুকুরের আক্রমণ থেকে রক্ষা করায় সোশ্যাল মিডিয়ায় প্রশংসিত হয়েছে।

ঘটনাটি ঘটে ৯ জুলাই। এক বছর বয়সী একটি জার্মান শেফার্ড জাতের কুকুর ব্রিজারের চার বছর বয়সী ছোটবোনের ওপর ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করলে সে বাধা হয়ে দাঁড়ায়। যার ফলে কুকুরটির নির্মম আক্রমণের শিকার হয়।

তার পরিবারের বিবৃতি নিয়ে সিএনএনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, কুকুরটি ব্রিজারের ছোট বোনের ওপর ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করলে ব্রিজার তার বোনের সামনে চলে আসে। এর ফলে কুকুরটি ব্রিজারের গালে সজোরে আঘাত করে।

দুই ঘণ্টারও বেশি সময় ধরে চলা অপারেশনে ব্রিজারের গালে ৯০টি সেলাই দেওয়া হয়!

সে কেন কুকুর ও তার বোনের মধ্যে ঝাঁপিয়ে পড়েছিল- এই প্রশ্ন করা হলে সে বলে, "ভেবেছিলাম কুকুরের আক্রমণে যদি আমাদের দুজনের মধ্যে কারো মৃত্যুই হয়, তাহলে সেটা আমারই হোক।"

ব্রিজারের খালা ইন্সটাগ্রামে এক পোস্টের মাধ্যমে জানায় যে ব্রিজার রোমাঞ্চ পছন্দ করে।

ব্রিজার ওয়াকারের সাহসিকতা নিয়ে আমেরিকান অভিনেত্রী অ্যান হ্যাথওয়ের একটি ইন্সটাগ্রাম পোস্টে দশ লক্ষ লাইক ও হাজার হাজার মন্তব্য পড়েছে। প্রচুর মানুষ পোস্টটি শেয়ার করেছে। মূলত এই পোস্টের মাধ্যমেই বিষয়টি ভাইরাল হয়ে যায়।

হ্যাথওয়ে ইন্সটাগ্রামে লিখেন, "আমি রোমাঞ্চ প্রিয় নই। কিন্তু যখন আমি ব্রিজারকে দেখলাম তখন থেকে মনে হলো আমি একজন সুপারহিরোকে জানি।"

ইন্সটাগ্রামের পোস্টটিতে হ্যাথওয়ে ব্রিজারের সুস্থতা কামনা করেন।

পারিবারিকভাবে দেওয়া বিবৃতির উপসংহারে বলা হয়, "আমরা শিশুদের অনুসরণ করে আমাদের বাড়ি, সমাজ, দেশ তথা গোটা বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করতে পারি।"

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত