বিশ্বজুড়ে

রাফসান নিঝুম (১৭), ঢাকা

Published: 2020-05-14 14:40:58.0 BdST Updated: 2020-05-14 14:40:58.0 BdST

কোভিড-১৯ পরিস্থিতিতে পুরো বিশ্ব এখন এক প্রকার 'লকডাউন' অবস্থায়। একঘেয়ে এই সময়েই ইন্টারনেটে ঘুরছে এক বছর বয়সী এক শিশুর রান্না করার ভিডিও।

মায়ের সাহায্যে হরেক রকম রান্না করছে কোবে নামের শিশুটি।

মায়াবি ও মিষ্টি চেহারার কোবে ইন্টারনেট জগত মাতিয়ে রেখেছে তার রান্না দিয়ে। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইন্সটাগ্রামে 'কোবে ইটস' নামের অ্যাকাউন্টে ইতোমধ্যেই তার অনুরাগীর সংখ্যা চার লক্ষ ছাড়িয়েছে। অ্যাকাউন্টটি তার বাবা-মা অ্যাশলে এবং কাইল পরিচালনা করেন।

ইন্সটাগ্রামের ভিডিওতে দেখা যায়, মায়ের সাহায্য নিয়ে বিভিন্ন খাবার তৈরি করছে শিশু কোবে। পিজ্জা, মাংসের স্টেক, কেকসহ বিভিন্ন খাবার তৈরিতে খাদ্য উপকরণগুলো দিয়ে দিচ্ছে শিশুটি। আবার সিদ্ধহস্ত শেফের মতো চেখেও দেখছে।

খাদ্য উপকরণ যেনতেন ভাবে ছড়িয়ে ছিটিয়ে ফেলছে কোবে। তবুও দর্শকদের আগ্রহের কমতি নেই। সবার আকর্ষণের কেন্দ্রে ছোট্ট হাতে কোবের করা রান্না।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০২০ সালের ২৫ ফেব্রুয়ারিতে শিশু কোবের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের প্রথম ভিডিও আপলোড করা হয়। এরপর খুব দ্রুতই তা তিন লক্ষের বেশি মানুষের কাছে পৌঁছে যায়।

আরেক ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদনে লেখা হয়, কোবে একজন অপেশাদার শেফ হতে পারে তবে ওর অসামান্য দক্ষতা যে কোনো পেশাদার শেফকেও পরাজিত করতে পারে!

এক বছর বয়সী কোবে নিজেও আনন্দের সাথে রান্না করছে। কী করছে তা বুঝতে না পারলেও, প্রচুর আনন্দ ও উৎসাহ নিয়ে সে একজন শেফ হিসাবে কাজ করছে। রান্নার সময় তার পরিহিত লাল টুপিও মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে।

দর্শকেরাও তার এ কাজে আনন্দ খুঁজে পাচ্ছেন। ইন্সটাগ্রামে তার ভক্তরা বিভিন্ন মন্তব্যের মাধ্যমে তাকে অনুপ্রেরণা দিচ্ছেন।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত