বিশ্বজুড়ে

আজমল তানজীম সাকির (১৪), ঢাকা

Published: 2018-04-05 19:05:57.0 BdST Updated: 2018-04-05 19:47:07.0 BdST

ফাইল্ ফটো
ষষ্ঠ বারের মতো এক্রিটিভ মিডিয়া প্রাইভেট লিমিটেড আয়োজিত নেপালের জনপ্রিয় টেলিভিশন কুইজ শো ‘কুইজ ম্যানিয়া’র সিজন-সিক্স এশিয়ান লেভেলের চূড়ান্ত আয়োজন সম্পন্ন হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৫ এপ্রিল থেকে তা সম্প্রচারিত হবে টেলিভিশনের পর্দায়। 

অনুষ্ঠানটির উপস্থাপক হিসেবে কাজ করেছেন নেপালের চলচ্চিত্র অভিনেতা রাজেশ হামাল। পরিচালনা এবং প্রযোজনার দায়িত্ব পালন করেছেন হারি পোকরেল।

চলতি বছরের ৬ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত নেপালে প্রতিযোগিতাটির ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়। এবারের আয়োজনে নেপাল, বাংলাদেশ, ভারত, মিয়ানমার, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, তুরষ্ক, হং কং ও ফিলিপাইন্স সহ এশিয়ার মোট ১০টি দেশের ১৯টি দল অংশ নিয়েছে। 

প্রতিযোগিতায় গেল বছরের ১৮ ডিসেম্বর ঢাকার সরকারি বিজ্ঞান কলেজে অনুষ্ঠিত বাংলাদেশ বাছাই পর্বে নির্বাচিত হওয়া দুটি দলের মোট চার জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে।

কুইজ ম্যানিয়ার বাংলাদেশ সম্বনয়ক শেখ শরফুদ্দিন রেজা আলী চৌধুরী ও প্রতিনিধি জুবায়ের হাসানের নেতৃত্বে দলগুলোতে রয়েছে নটরডেম কলেজের রেদোয়ান উদ্দিন আহমেদ ও মো. আদনান-উল-ইসলাম এবং ঢাকা কলেজের রাশাদ করিম ও মো. নাঈম উদ্দিন।

নেপালের রাজধানী কাঠমান্ডু’তে এক্রিটিভ মিডিয়া’র শুটিং সেটে অনুষ্ঠানটির সবকটি পর্ব রেকর্ড করা হয়।

৫ এপ্রিল (বৃহস্পতিবার) থেকে সেমি ফাইনাল ও ফাইনাল রাউন্ডের সবকটি পর্ব টেলিভিশন চ্যানেলে সম্প্রচার হবে। 

অনুষ্ঠানটি দেশটির নামকরা টেলিভিশন চ্যানেল ‘কান্তিপুর এইচডি’তে প্রতি বৃহস্পতিবার নেপালের সময় রাত ৯টা ও বাংলাদেশ সময় রাত ৮ টা ৪৫ মিনিটে সম্প্রচার করা হবে। 

এছাড়া প্রতি শুক্রবার বাংলাদেশ সময় সকাল ৮ টা ৪৫ মিনিটে ও দুপুর ২টা ৪৫ মিনিট এবং ও শনিবার দুপুর ১২টা ৪৫ মিনিটে পর্বটি পূর্ণ প্রচার করা হয়।   

বিশ্বের যেকোনো প্রান্ত থেকে ইন্টারনেটে সরাসরি অনুষ্ঠানটি দেখতে ওই সময় অনুযায়ী কান্তিপুর এইচডি চ্যানেলের অফিসিয়াল ওয়েবসাইটে (http://www.kantipurtv.com/live) প্রবেশ করতে হবে। প্রতি সপ্তাহে কুইজ ম্যানিয়া’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলেও (https://www.youtube.com/quizmanianepal) সম্প্রচারিত পর্বগুলো আপলোড করা হয়।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত