ফেলে দেওয়া টায়ারই শৈশবের গাড়ি (ভিডিওসহ) - hello
অন্য চোখে

রাফসান নিঝুম (১৭), ঢাকা

Published: 2020-12-19 23:22:07.0 BdST Updated: 2020-12-19 23:26:08.0 BdST

অনেকেরই ছেলেবেলার স্মৃতিতে রয়েছে বড় গাড়ি, রিকশা বা ভ্যানের নষ্ট টায়ার দিয়ে খেলার স্মৃতি। যে গাড়ি হাতে থাকা লাঠির সাহায্য ছুটে চলে।

শহরে ব্যস্ত জীবনে শৈশবের আনন্দের সময় কোথায়? তার সাথে মাঠ ও খোলা পরিবেশ না থাকায় অনেকটা ঘর ও স্মার্টফোনে আটকে থাকে শহরের শিশুরা। তবে এক্ষেত্রে এখনো ব্যতিক্রম গ্রামের শিশুরা। তাদের শৈশবের আনন্দ কাটে বন্ধুদের সাথে হৈ চৈ করে।

রাজবাড়ী জেলার বরাট ইউনিয়নের অন্তারমোড়ে দেখা গেল কয়েকজন শিশুর গাড়ির চাকা নিয়ে খেলার দৃশ্য। হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাথে কথা বলে সেই শিশুরা।

স্কুল বন্ধ থাকায় খেলার জন্য বাড়তি সময় পেয়েছে শিশু মো. আসিফ শেখ। সে বলে, “এখন তো স্কুল বন্ধ। আমরা সব সময় ফ্রি থাকি। তাই এইগুলা খেলি।”

নিবির নামের আরেকজন শিশু হ্যালোকে বলে, “আমরা লাঠি দিয়া বারি দিয়া বন্ধুরা খেলি।”

চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আসাদ সর্দার বলে, “আমাদের বন্ধুদের সাথে এই খেলাটা মজা লাগে।”

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত
  • আতিকের অবাক সাইকেল (ভিডিওসহ)

    বন্যা দুর্গত এলাকার মানুষের কথা চিন্তা করে ডুবে যাওয়া রাস্তাতেও চলাচলের জন্য নয় ফুট উঁচু সাইকেল বানিয়েছে টাঙ্গাইলের মির্জাপুরের বানিয়ারা গ্রামের সৈয়দ আতিক উল্লাহ।

  • ভূল নাকি ভুল?

    বাংলা বানানে প্রায়ই ভুলের ছড়াছড়ি দেখা যায়। ভুল বানানকেই ভুল করে আমরা লিখি ভূল। একটি সুন্দর লেখাকে ম্লান করে দিতে একটি ভুল বানানই যথেষ্ট।

  • কী বেদনা ছোট্ট শিশু শাহীনের? (ভিডিওসহ)

    বড় কোনো কর্মকর্তা হবে দুই চোখ জুড়ে এমনই স্বপ্ন ছিল শাহিনের। কিন্তু কিছু না বুঝবার বয়সেই দিনমজুর বাবা মারা যান । মা আবার বিয়ে করেন। মায়ের নতুন সংসারে ৭/৮ বছর বয়সী শাহিন ঠাঁই পায় না।