অন্য চোখে

তাসনুভা মেহ্জাবীন (১৩), খুলনা

Published: 2020-09-12 08:06:19.0 BdST Updated: 2020-09-12 08:09:10.0 BdST

মহামারির বিস্তার রোধে দীর্ঘ সময় ধরে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। নিরাপদ থাকতে সকল শিক্ষার্থীরাও বাসায় অবস্থান করছে। এ সময়টা একেকজনের কাটছে একেক রকম ভাবে। দীর্ঘ সময় ধরে বাসায় বন্দী প্রথম শ্রেণির শিক্ষার্থী তাহনিমা অনুহারও সময় কাটছে ভিন্নভাবে।

অনুহার বাসা গোপালগঞ্জের চরমানিকদাহে, পড়াশোনা করছিল শহরের বীণাপানি প্রাথমিক বিদ্যালয়ে। স্কুল বন্ধ থাকলেও বাসায় থাকা সময়টার কিছু অংশ ব্যয় করছে পড়াশোনায়।

তবে তার সময় কাটছে মূলত ছবি এঁকে, খেলা করে, আবৃত্তি চর্চা করে। এসব কাজে নিয়মিত অনুশীলন তাকে আরও সৃজনশীল কাজ করতে আগ্রহী করে তুলছে। সময় কাটানোতে নতুন উপায় ভ্লগিং। সারাদিনের কাজগুলোকে ভ্লগ আকারে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করার উদ্যোগ নিয়েছে সে।

বাসায় থাকা সময়টা অনেকের বিরক্তিকর মনে হলেও অনুহা সময়টাকে উপভোগ করতে শিখে ফেলেছে। 

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত