অন্য চোখে

তাসনুভা মেহ্‌জাবীন (১২), খুলনা

Published: 2020-07-22 12:56:02.0 BdST Updated: 2020-07-22 12:56:20.0 BdST

করোনাভাইরাসের সংক্রমণে থেমে রয়েছে সারাবিশ্ব। ব্যতিক্রম নয় বাংলাদেশও। সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় দীর্ঘসময় ধরে গৃহবন্দি সকল শিক্ষার্থীরা।

তেমনই ঘরে বন্দি আছে জমজ দুই ভাই আহসান তানজীম এবং আহসান তাহমীম। তাদের সাথে আলাপে জানা যায় এই সময়ে তারা সৃজনশীল কাজ করে পার করছে। দুজনেই নানান বিষয়ের ওপর কবিতা লিখছে। আবৃত্তিও করছে।

আহসান তানজীম কবিতাকে সুর করে নিজে তুলে ফেলেছে গান, গানটি সে গেয়েও শোনায়। তাহমীম আবার শিখে ফেলেছে রুবিক'স কিউব মেলানো। মাত্র ৪০ সেকেন্ডে রুবিক'স কিউব মেলানোর কৌশল রপ্ত করেছে সে।

এভাবেই সৃজনশীলভাবে ঘরে থাকা সময়টা কাটাচ্ছে এই দুই জময।

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা hello@bdnews24.com। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

 

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত