নিজেকে গড়ে তোলার এই তো সময় (ভিডিওসহ)

নিজেকে গড়ে তোলার এই তো সময় (ভিডিওসহ)

দীর্ঘ এই অবসরে ইউটিউব চ্যানেল খুলে ক্রিড়া সাংবাদিকতাসহ নানা বিষয়ে বিভিন্ন কনটেন্ট তৈরির কাজ করছে তিন কিশোর। তাদের কারো আগ্রহ উপস্থাপনায়, কারো বা ভিডিও এডিটিংয়ে।

তবে তাদের পছন্দের জায়গা ক্রিড়া সাংবাদিকতা। ভবিষ্যতে এই বিষয়ে কাজ করার আগ্রহ আছে তাদের। তাই গৃহবন্দি এই সময়টাকে কাজে লাগিয়ে তারা ক্রীড়া বিশ্লেষণ ধর্মী ভিডিও বানাচ্ছে  এবং ভবিষ্যতের জন্য নিজেদের দক্ষ করে তুলছে।

তাদের ইউটিউব চ্যানেলটির নাম আল্ট্রা এজ।

ভিডিওগুলোতে উপস্থাপনার কাজ করে মারুফ হোসেন আলভী ও আজমল তানজীম সাকির নামের দুই কিশোর।

মারুফ হোসেন আলভী তার কাজ সম্পর্কে বলে, “ছোট বেলা থেকে স্পোর্টস জার্নালিজমের প্রতি একটা আগ্রহ ছিল। করোনার সময় যেহেতু ঘরের বাইরে কোনো কাজ নেই। তাই চিন্তা করলাম কীভাবে এই সময়টাতে দক্ষতা বাড়ানো যায়। তারপর ইউটিউবের কথা ভাবলাম তিনজনের টিম গঠন করলাম। ইতিমধ্যে আমরা অনুর্ধ ১৯ এর কয়েকজন ক্রিকেটার, সাংবাদিকদের আমাদের অনুষ্ঠানে এনেছি।”

ভিডিও এডিটর হিসেবে কাজ করছে শিহাবুর রহমান তিমন। সে বলে, “ঘরে বসে ভিডিও এডিটিং দক্ষতা অর্জনে আলট্রা এজের কাজ অনেক সাহায্য করছে। নিয়মিত কাজ করায় প্রতি ভিডিওতেই নতুন কিছু শিখতে পারছি।”

তুমি কি জান, সপ্তাহে সাত দিন ২৪ ঘণ্টা হ্যালো শুধুই শিশুদের কথা বলে? বয়স যদি ১৮’র কম হয়, তাহলে তুমিও হতে পার শিশু সাংবাদিক! তাহলে আর কী, নিজের তৈরি প্রতিবেদন, ভিডিও প্রতিবেদন, ভ্রমণকাহিনী, জীবনের স্মরণীয় ঘটনা, আঁকা ও তোলা ছবি, বুক বা সিনেমা রিভিউ পাঠাতে পার আমাদের কাছে। লিখতে পার প্রিয় সাহিত্যিক ও ব্যক্তিত্বকে নিয়েও। এমনকি নিজের কথা লিখতেও নেই কোনো মানা।

লেখা ও ভিডিও পাঠানোর ঠিকানা [email protected]। সঙ্গে নিজের নাম, ফোন নম্বর, জেলার নাম ও ছবি দিতে ভুলবে না কিন্তু। তবে তার আগে রেজিস্ট্রেশন করতে ক্লিক করো reg.hello.bdnews24.com

Related Stories

No stories found.
bdnews24
bangla.bdnews24.com