অন্য চোখে

হ্যালো ডেস্ক

Published: 2020-03-25 21:40:20.0 BdST Updated: 2020-03-25 21:41:15.0 BdST

করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছে নানা ধরনের গুজব। এসব গুজব শুনে নিজেদেরকে আরো ঝুঁকির মধ্যে ফেলছে অনেকেই। গুজব থেকে দূরে থাকার আহ্বান শিশুদের।

হলিক্রস কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সারাফ সাইয়ারা নুদার বলে, “রসুন খেলে করোনাভাইরাস সারবে, এর কোনো সত্যতা নাই। আসুন আমরা গুজবে কান না দেই।”

সিটি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী লাবিবা চৌধুরী বলে, “বিশ্ব স্বাস্থ্যসংস্থার মতে করোনাভাইরাসে যে কেউ সংক্রমিত হতে পারে। শুধু বয়স্করাই সংক্রমিত হবে ধারণাটি ভুল। তাই উচিত সব বয়সীদের বাসায় থাকা এবং নিরাপদ থাকা।”

হলিক্রস কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী রুপকথা রহমান বলে, “গরম পড়লে করোনাভাইরাসের সংক্রমণ কমে যায় এ ধারণাটি ঠিক নয়। তোমরা বাসায় থাকো, বাসার বাইরে যেও না। বাসায় থাকলে করোনাভাইরাসের সংক্রমণ রোধ করা যাবে।”

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের একাদশ শ্রেণির শিক্ষার্থী তারেক নাজমুস সাকিব রাফসান বলে, “রোদে গেলে তাপে করোনাভাইরাস মরে যায় এই ধারণাটি ভুল। প্রকৃতপক্ষে করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে তোমরা বাসায় থাকো, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকো।”

বীরশ্রেষ্ঠ নূর মুহাম্মদ পাবলিক কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী রুসাফা শারমিনদ শানহা বলে, “করোনাভাইরাস হলে ভিনেগার মেশানো গরম পানি, লেবু পানি, আদা পানি খেলেই যে ভালো হয়ে যাবে এই ধারণাটি সত্য নয়। বরং আমরা কোয়ারারেন্টিনে থাকি, সঠিক সাবধানতা অবলম্বন করি।”

সিটি কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী আফরিন আজহার ফিজা বলে, “থানকুনি পাতা করোনা প্রতিরোধ করে ধারণাটি ভুল। বাসায় থাকুন নিরাপদে থাকুন, সুস্থ থাকুন।”

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত