অন্য চোখে
ঈদ এলেই সড়ক, মহাসড়কে বাড়ে যানবাহনের চাপ। কর্মস্থল ছেড়ে প্রিয় মানুষের সাথে ঈদ করতে মানুষ জীবনের ঝুঁকি নিয়ে হলেও বাড়ি ফেরার জন্য ব্যস্ত হয়ে পড়ে। সড়ক, রেল বা নৌপথ, কোথাও তিল ধারণের ঠাই পাওয়া যায় না। এমনকি ব্যস্ত থাকে দেশের অভ্যন্তরীণ বিমান পথও। দাম বেড়ে দ্বিগুণ তিনগুণ হয়ে যায়। আর সেই সঙ্গে বাড়ে দুর্ঘটনাও।

একটি মুজিবুরের জন্য

পৃথিবীর প্রতিটি স্বাধীন দেশের সাথে কোনো না কোনো মহান নেতার নাম জড়িয়ে আছে। তেমনি বাংলাদেশের মুক্তিযুদ্ধ, সংগ্রাম, বিজয় শব্দগুলোর সাথে জড়িয়ে আছেন বঙ্গবন্ধু শেখ মুজুবুর রহমান।

বঙ্গবন্ধুকে জেনেছি আবার

টেলিভিশনে যখন সাত মার্চের ভাষণ শুনি শরীরের রক্ত টগবগ করে ওঠে। বুকের ভেতর বিদ্রোহ জাগে, তখন গলা ফাটিয়ে বঙ্গবন্ধুর মতো বাংলা মানুষের অধিকার নিয়ে ভাষণ দিতে ইচ্ছে করে।

জন্মদিনে শ্রদ্ধাঞ্জলি কবি

“শাদা রাস্তা চলে গেছে বুকের মধ্যে পাতার সবুজ সম্মিলিত কাঁচা শব্দে সে তোমাকে ডেকেছিল 'রাধা'; আধখানা তার ভাঙ্গাগলা, আধখানা তার সাধা।”

টেলিপ্যাথি

আপনি এক অপরিচিত কিংবা সদ্য পরিচিত আগন্তুকের সাথে আলাপ করছেন। হুট করেই সেই আগন্তুক এমন কিছু কথা বলে বসল যা আপনি কখনোই তাকে জানাননি। কথাগুলো আপনার মনের মধ্যে ছিল, সুতরাং কথাগুলো মিথ্যে নয়। ভাবছেন? আগন্তুকটি কি করে আপনার মনের কথা জানল? মনের কথা জানা বা অনুমান করার এই অদ্ভুত ক্ষমতাকেই আমরা বলি ‘টেলিপ্যাথি’।

স্থাপত্য শিল্পের নিদর্শন শেরপুরের অন্নপূর্ণা মন্দির (ভিডিওসহ)

শেরপুর জেলার শ্রী শ্রী গোপীনাথ ও অন্নপূর্ণা মন্দিরটি ১৭৮৩ সালে তৈরি করা হয়। মন্দিরটি স্থাপত্য শিল্পের অন্যতম নিদর্শন।

সর্বাধিক পঠিত