রাঙামাটিতে হয়ে গেল হ্যালোর শিশু সাংবাদিকতার কর্মশালা

সমাপনী দিনে শিশু সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।
রাঙামাটিতে হয়ে গেল হ্যালোর শিশু সাংবাদিকতার কর্মশালা

রাঙামাটিতে হয়ে গেল দুই দিনব্যাপী শিশু সাংবাদিকতার কর্মশালা।

রাঙামাটি জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অংশীদারিত্বে দুই দিনব্যাপী এই কর্মশালার আয়োজন করে শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

সমাপনী দিনে শিশু সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এসময় তিনি বলেন, “একজন সত্যিকার পেশাদার সাংবাদিককে নিজের দেশ ও জনপদের প্রতি যেমন গভীর মমত্ববোধ থাকতে হবে, তেমনি দায়িত্বপালনেও সৎ ও নিরপেক্ষ হতে হবে। তবেই তার সাংবাদিকতা হবে বস্তুনিষ্ঠ। এই দেশ ভালো থাকলে আমরা সবাই ভালো থাকব। দেশকে ভালোবাসতে হবে মায়ের মত; পরম মমতায়।”

দুই দিনের কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন হ্যালোর সহ-সম্পাদক সৈয়দা মৌ জান্নাত। তাকে সহযোগিতা করেন সাংবাদিক তানিয়া এ্যানি। পুরো আয়োজনটি সঞ্চালনা করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের রাঙামাটি প্রতিনিধি ও হ্যালোর জেলা তত্ত্বাবধায়ক ফজলে এলাহী।

অন্যদের সঙ্গে আরও উপস্থিত ছিলেন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা স্কাউটের সাধারণ সম্পাদক নুরুল আবছার, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক চৌধুরী হারুনুর রশীদ।

পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, “একজন সৎ সাংবাদিক বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে পুরো একটি জনপদকে পাল্টে দিতে পারে। আমি চাই তোমাদের মধ্য থেকে এমন সাংবাদিক উঠে আসুক।”

প্রতিবেদকের বয়স: ১৬। জেলা: রাঙামাটি।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com