ইংরেজি দক্ষতা বাড়াতে বিএএফ শাহীন কলেজে ‘ল্যাঙ্গুয়েজ ক্লাব’

২০২১ সালের ২৩ অগাস্ট যাত্রা শুরু করা এই ক্লাবটিতে এখন পাঁচশত শিক্ষার্থী যুক্ত আছে।
ইংরেজি দক্ষতা বাড়াতে বিএএফ শাহীন কলেজে ‘ল্যাঙ্গুয়েজ ক্লাব’

শিক্ষার্থীদের ইংরেজি দক্ষতা বাড়াতে বিএএফ শাহীন কলেজ ঢাকায় প্রতিষ্ঠা করা হয়েছে ‘ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার ক্লাব ‘।

২০২১ সালের ২৩ অগাস্ট যাত্রা শুরু করা এই ক্লাবটিতে এখন পাঁচশত শিক্ষার্থী যুক্ত আছে।

প্রতিষ্ঠানটির সপ্তম শ্রেণির শিক্ষার্থী অর্ক মিত্র হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলে, "ইএলসি ক্লাব আমার দৈনন্দিন জীবনেরই একটি অংশ। এই ক্লাব থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি। এই ক্লাব আমাকে শিখিয়েছে কীভাবে দায়িত্ব নিয়ে কাজ করতে হয় ও দলীয়ভাবে সবার সাথে কাজ করতে হয়।”

হাসান মাহমুদ ফারহান নামে পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থী বলে, ‍"এই ক্লাবটি থেকে আমি অনেক কিছু অর্জন করতে পেরেছি। যার মধ্যে অন্যতম স্পেল মাস্টার প্রতিযোগীতায় চ্যাম্পিয়ন হওয়া, তাছাড়াও আমি আরেক প্রতিযোগীতায় বুক রিভিউ সেগমেন্টে চ্যাম্পিয়ন হয়েছি। সবকিছুর জন্য আমি কৃতজ্ঞ ক্লাবের প্রতি।”

ক্লাবটির প্রেসিডেন্ট দশম শ্রেণিতে পড়ুয়া ধ্রুব নীল হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলে, “বর্তমানে আমাদের যুগের সাথে তাল মিলিয়ে চলতে প্রয়োজন ইংরেজি ভাষায় দক্ষতা। আমরা শিক্ষার্থীদের ইংরেজিতে দক্ষতা অর্জন করার সুযোগ তৈরি করে দিয়েছি। আমরা গত এক বছরে সফলভাবে নানা সম্মেলন আয়োজন করতে পেরেছি।”

সে যোগ করে, “ক্লাবটি শুধু নিজস্ব স্কুলের শিক্ষার্থীদের ইংরেজি দক্ষতা বাড়াতে ভূমিকা রাখে না, বাইরের স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই ক্লাবটির নানা প্রতিযোগিতায় অংশ নিতে পারে।”

বিএএফ শাহীন কলেজ ঢাকা ইংলিশ ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিটারেচার ক্লাবের মডারেটরের দায়িত্বে আছেন প্রতিষ্ঠানটির ইংরেজি ভার্সনের শিক্ষক মাহবুব আলম ও আমিনুল ইসলাম।

মাহবুব আলম হ্যালোকে বলেন,"আমরা গত এক বছর ধরে নানা কার্যক্রম পরিচালনা করে আসছি। আমাদের এই ক্লাবে তৃতীয়-থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী রয়েছে। আমরা চাচ্ছি যে তাদের অংশগ্রহণের মাধ্যমে আমাদের কার্যক্রম গতিশীল রাখতে।”

প্রতিবেদকের বয়স: ১২। জেলা: ঢাকা।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com