ইউনিসেফের জাতীয় শুভেচ্ছাদূত হলেন বিদ্যা সিনহা

বাংলাদেশের অবহেলিত শিশু ও নারীদের সুরক্ষিত রাখার প্রত্যয়ে ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবে যোগ দিয়েছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম।
ইউনিসেফের জাতীয় শুভেচ্ছাদূত হলেন বিদ্যা সিনহা

বৃহস্পতিবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে ইউনিসেফ এ ঘোষণা দেয়।

শিশু ও নারীর সুরক্ষায় কাজ করার সুযোগ পেয়ে ইউনিসেফের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মিম বলেন, “সারাদেশে শিশুর শিক্ষা, সুস্বাস্থ্য ও উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করার লক্ষ্যে ইউনিসেফ আমাদের সঙ্গে আছে। আমি দীর্ঘদিন ইউনিসেফের কাজে মুগ্ধ।

“শিশু ও নারীর অধিকার আদায়ে সোচ্চার হওয়া আমাদের প্রত্যেকের দায়িত্ব। আমি সেই দায়িত্ব পালন করতে উন্মুখ।”

বাংলাদেশে ইউনিসেফের জাতীয় শুভেচ্ছা দূত হিসেবে মিম শিশুদের অধিকার সম্পর্কে সচেতনতা বাড়াতে কাজ করবেন, বিশেষ করে যেসব শিশু সবচেয়ে অবহেলিত। বাংলাদেশে শিশু ও নারীরা যে ধরনের সহিংসতার মুখোমুখি হয় তার বিরুদ্ধে তিনি ইউনিসেফের পক্ষে কথা বলবেন।

এর আগে কোভিড-১৯ প্রতিরোধে সচেতনতা বাড়াতে ইউনিসেফের সঙ্গে তিনি কাজ করেছেন।

বাংলাদেশে ইউনিসেফের প্রতিনিধি শেলডন ইয়েট বলেন, “মিম বাংলাদেশের শিশু ও নারীদের সুরক্ষিত রাখার দৃঢ় প্রতিশ্রুতি নিয়ে আমাদের সাথে যুক্ত হচ্ছেন। তাকে পেয়ে আমরা আনন্দিত এবং প্রতিটি শিশুর অধিকার ও সার্বিক কল্যাণের জন্য আমরা কাজ করব।”

মিম বাংলাদেশে ইউনিসেফের জাতীয় দূত হিসেবে আরিফা পারভিন জামান মৌসুমী, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও জুয়েল আইচ এবং বাংলাদেশে ইউনিসেফের ইয়ুথ অ্যাডভোকেট হিসেবে রাবা খানের সঙ্গে যোগ দেবেন।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24-web.quintype.io