পানিতে ডুবে আছে স্কুল, বন্ধ শিক্ষা কার্যক্রম

অবিরাম বৃষ্টিতে সিলেটের গোয়াইনঘাট উপজেলার হাজী সোহরাব আলী উচ্চ বিদ্যালয় ও কলেজটিতে পানি ওঠায় বন্ধ রাখতে হয়েছে শিক্ষা কার্যক্রম।
পানিতে ডুবে আছে স্কুল, বন্ধ শিক্ষা কার্যক্রম

সরেজমিনে দেখা যায়, উপজেলার নতুন বাজার গ্রামের এই শিক্ষা প্রতিষ্ঠানটির সামনে পানি উঠেছে। পানি ক্লাসরুমে ঢুকে যাওয়ায় নষ্ট হচ্ছে বিদ্যালয়ের আসবাবপত্র ও গুরুত্বপূর্ণ কাগজ।

বিদ্যালয়ের এক শিক্ষক রিয়াজ উদ্দিন(৩৩) বলেন, “বিদ্যালয়টি হাওর অঞ্চলের হওয়ায় বর্ষার মৌসুমে প্রায়ই ডুবে থাকে। বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীদের বাড়িও এসময় পানিতে ডুবে থাকে। ফলে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম বন্ধ রাখতে হয়।

তবে এবার এসএসসি পরীক্ষার্থীরা বেশি ভোগান্তির শিকার হচ্ছে জানিয়ে তিনি বলেন, “বন্যার কারণে তাদের অধিকাংশের বাড়িতে পানি উঠায় সঠিকভাবে প্রস্তুতি নিতে পারছে না।”

মনসুর আহমেদ (১৬) নামের এক এসএসসি পরীক্ষার্থী বলে, “জুনে আমাদের এসএসসি পরীক্ষা, বন্যার কারণে আমাদের বাড়ি-ঘর, স্কুল ডুবে থাকায় শেষ মুহূর্তের প্রস্তুতি নেওয়া খুবই কষ্টকর হয়ে পড়েছে।”

মাহফুজা তান্নি (১৫) নামের আরেক শিক্ষার্থীর বলে, “বৃষ্টির কারণে স্কুলে যাওয়ার রাস্তা ডুবে যাওয়ায় আমরা স্কুলে যেতে পারছি না, এতে আমাদের পড়ালেখায় অনেক ক্ষতি হয়ে যাচ্ছে।” 

এছাড়াও, স্কুলে যাওয়ার অধিকাংশ রাস্তাগুলো পানিতে ডুবে আছে। কোনো কোনো রাস্তা ডুবে না থাকলেও ভারি বৃষ্টিপাতের কারণে খুবই পিচ্ছিল হয়ে আছে। এই দুর্ভোগ কমাতে ও বন্যা নিয়ন্ত্রণে বাঁধসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে এলাকাবাসী।

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24-web.quintype.io