স্কুল যাতায়াতকে সহজ করতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিশুদের সাইকেল উপহার | hello.bdnews24.com
খবরাখবর

সিয়ামুল ইসলাম (১৬), চাঁপাইনবাবগঞ্জ

Published: 2022-05-12 21:55:12.0 BdST Updated: 2022-05-12 21:55:12.0 BdST

চাঁপাইনবাবগঞ্জে স্কুল যাতায়াতে সুবিধার জন্য ক্ষুদ্র-নৃগোষ্ঠীর ৩০ জন মেয়ে শিক্ষার্থীকে সাইকেল উপহার দেওয়া হয়েছে।

নাচোল উপজেলায় প্রধানমন্ত্রীর বিশেষ উন্নয়ন সহায়তা প্রকল্পের আওতায় ১৫টি সাইকেল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ও বাকি ১৫টি মাধ্যমিকের শিক্ষার্থীদের উপহার দেওয়া হয়।

উপজেলা চত্বরে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসের এই আয়োজনে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সাইকেল বুঝিয়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ।

এসময় অন্যদের সঙ্গে আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ ফ ম হাসান এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা মৃনাল কান্তি সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ আহম্মেদ বলেন, "প্রধানমন্ত্রীর কার্যালয় হতে প্রাপ্ত বরাদ্দ ক্ষুদ্র-নৃগোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নে গৃহীত বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় শিক্ষা উপকরণের মধ্যে ৩০ জন ক্ষুদ্র-নৃগোষ্ঠীর শিক্ষার্থীর প্রত্যেকের হাতে একটি করে বাইসাইকেল তুলে দেওয়া হয়। সাইকেল পেয়ে শিক্ষাথীরা আনন্দ।"

উপহারের সাইকেল গ্রহণের পর একজন শিক্ষার্থী হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলছিল, "আমরা প্রতিদিন হেঁটে স্কুলে আসতাম। তা আমাদের জন্য অনেক কষ্ট ছিল। এখন আমি সাইকেল পেয়ে অনেক আনন্দিত।"

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত