শিশুর টিকা নিশ্চিতে ইউনিসেফ ডলার পাবে প্রতি লাইক, কমেন্টে | hello.bdnews24.com
খবরাখবর

নূরি জান্নাত প্রান্তি (১৭), ঢাকা

Published: 2022-04-30 12:53:09.0 BdST Updated: 2022-04-30 12:53:09.0 BdST

বিশ্ব টিকাদান সপ্তাহে ইউনিসেফের টিকাদান কর্মসূচিকে 'সমর্থন ও প্রচার' করতে প্রতি লাইক, কমেন্ট ও শেয়ারের বিনিময়ে ১ ডলার করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে বৈশ্বিক সহযোগীরা।

হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফ এই তথ্য জানিয়েছে।

আগামী ১০ মে পর্যন্ত ইউনিসেফের একটি সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টকে মেনশন করে হ্যাশট্যাগ #longlifeforall ব্যবহার করে দেওয়া পোস্টের প্রতিটি লাইক, শেয়ার ও কমেন্টের জন্য ১ ডলার করে পাবে ইউনিসেফ।

জাতিসংঘ ফাউন্ডেশনের Shot@Life প্রচারাভিযান ও বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের পক্ষ থেকে ইউনিসেফের অ্যাকাউন্টে সর্বোচ্চ ১ কোটি ডলার পর্যন্ত জমা হবে।

ইউনিসেফ বাংলাদেশের একজন কর্মকর্তা হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, পোস্টটির প্রাইভেসি পাবলিক হতে হবে এবং অবশ্যই পোস্টটি শিশুদের টিকাদান কর্মসূচি সম্পৃক্ত হতে হবে। পেইজ এবং গ্রুপের পাবলিক পোস্টও গণনা করা হবে।

বিজ্ঞপ্তিতে ইউনিসেফ জানায়, জাতীয় স্বাস্থ্য ও টিকাদান কর্মসূচিকে জোরদার করতে ইউনিসেফ ১৩০টিরও বেশি দেশের সরকারের সঙ্গে কাজ করছে।

ইউনিসেফের নির্বাহী পরিচালক ক্যাথরিন রাসেল বলেন, “গেল দুটি বছর আমাদের শিখিয়েছে, যে স্বাস্থ্যসেবা ব্যবস্থায় কিছু শিশু ঝুঁকিতে থাকে, সেই স্বাস্থ্যসেবা ব্যবস্থায় সব শিশুই ঝুঁকিতে থাকে।"

জাতিসংঘ ফাউন্ডেশন Shot@Life-এর নির্বাহী পরিচালক মার্থা রেবার বলেন, “বিশ্বের পাঁচ বছরের কম বয়সী শিশুদের প্রায় অর্ধেকই জীবন রক্ষাকারী টিকা দিয়ে যাতে 'ভালোবাসায় সুরক্ষিত থাকে' তা নিশ্চিত করছে ইউনিসেফ। বিশ্ব টিকাদান সপ্তাহে তাদের কাজকে সমর্থন ও প্রচার করতে পেরে আমরা সম্মানিত। এই গুরুত্বপূর্ণ বৈশ্বিক টিকাদান কর্মসূচিতে আমাদের কার্যক্রমে অন্যরাও যোগ দেবে বলে আমরা আশা রাখি।”

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের গ্লোবাল পলিসি অ্যান্ড অ্যাডভোকেসির প্রেসিডেন্ট গার্গী ঘোষ বলেন, “আমরা কোভিড-১৯ মহামারির কারণে ব্যাহত হওয়া টিকাদান পরিষেবাগুলো পুনরায় চালু এবং টিকায় প্রতিরোধযোগ্য সব রোগের বিরুদ্ধে অগ্রগতি ত্বরান্বিত করতে সময়ের সঙ্গে লড়ছি। এ কারণেই দীর্ঘ সুস্থ জীবনের জন্য প্রয়োজনীয় টিকা যাতে শিশুরা পায়, বিশেষ করে বিশ্বের সবচেয়ে দরিদ্র দেশগুলোর শিশুরা যাতে পায় তা নিশ্চিত করতে ইউনিসেফ এবং বিশ্বের অন্যান্য অংশীদারদের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত।”

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত