শিক্ষাপ্রতিষ্ঠান চালু নিয়ে শঙ্কায় শিক্ষার্থীরা | hello.bdnews24.com
খবরাখবর

কারিমা ফেরদৌসী কেকা (১৩), ঢাকা

Published: 2022-01-26 22:53:08.0 BdST Updated: 2022-01-26 22:53:08.0 BdST

মহামারির প্রকোপ বাড়ায় দুই সপ্তাহের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ দিলেও খোলা নিয়ে শঙ্কা প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

স্বর্ণা আক্তার নামে দশম শ্রেণির শিক্ষার্থী হ্যালোকে বলছিল, "আমরা জেএসসি পরীক্ষা দেইনি, নবম শ্রেণিতেও মাত্র তিন মাস ক্লাস করে পরীক্ষা দিয়েছি। আমরা আগেও দেখেছি দুই সপ্তাহ করে ছুটি বাড়ানো হয়েছে। আমি কখনোই চাই না দীর্ঘদিন স্কুল বন্ধ থাকুক।"

কাশফিয়া জান্নাত কুহু নামে সপ্তম শ্রেণির আরেক শিক্ষার্থী বলে, "এ ছুটি যেন দীর্ঘ না হয়। আমার অনেক সহপাঠী আগের বন্ধে ঝরে গেছে। আমি চাই ৬ ফেব্রুয়ারির পর যেন ছুটি আর বাড়ানো না হয়।"

আদিবা মাহজাবিন নামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থী বলে, "৬ ফেব্রুয়ারি যদি স্কুল খোলা হয় তাহলে এই বন্ধের খুব একটা প্রভাব আমাদের উপর পড়বে না। আমরা চাই স্বাস্থ্যবিধি মেনে স্কুলে যেতে।"

তবে অভিভাবকরা বলছেন ভিন্ন কথা। তারা সন্তানের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টিকে জোর দিয়ে দেখছেন। শিউলী খাতুন নামে একজন অভিভাবক বলেন, "যদি করোনা পুরোপুরি নিয়ন্ত্রণে আসে তাহলে আমিও আমার সন্তানকে নিশ্চিন্তে স্কুলে পাঠাতে পারব।"

রাজধানীর একটি বেসরকারি বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাইউম হিলালী মাইকেল হ্যালোকে বলছিলেন, "বছরের শুরুতে অল্প সময়ের বন্ধে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের খুব বেশি ক্ষতি হবে না। তবে যাদের কিছুদিন পর পরীক্ষা তাদের পড়াশোনায় কিছুটা ব্যাঘাত ঘটতে পারে। আমরা অনলাইনে ক্লাস নিচ্ছি। তবে এর পাশাপাশি সংসদ টেলিভিশনেও ক্লাস নেওয়ার ব্যবস্থা করা উচিত।"

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত