শেরপুরে সৃজনশীলতা বিকাশে প্রতিযোগিতা | hello.bdnews24.com
খবরাখবর

আরাফাত আহমেদ রিফাত (১৬), শেরপুর

Published: 2022-01-11 23:02:10.0 BdST Updated: 2022-01-11 23:02:10.0 BdST

শেরপুরে মাসব্যাপী  অনলাইনে রচনা লেখা, কবিতা আবৃত্তি ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা শুরু হয়েছে।

বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ লাইব্রেরি শেরপুর ইউনিটের আয়োজনে এই প্রতিযোগিতা চলবে জানুয়ারি মাস জুড়েই।

আয়োজকরা জানিয়েছে, আগ্রহীরা তাদের কাজগুলো ‘ভ্রাম্যমাণ লাইব্রেরি শেরপুর ইউনিট, বিশ্বসাহিত্য কেন্দ্র’ ফেইসবুক গ্রুপে পোস্ট করে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। শুধুমাত্র শেরপুর জেলায় অবস্থিত শিশুরা এতে অংশ নিতে পারবে। বিজয়ীদের পুরস্কার হিসেবে দেওয়া হবে মূল্যবান বই। 

তারা আরও জানিয়েছে, রচনা লেখা বিভাগের প্রতিযোগীদের দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘ক গ্রুপ’ অর্থাৎ পঞ্চম থেকে অষ্টম শ্রেণি পড়ুয়া শিশুদের রচনার বিষয় ‘পথশিশু দিবস’ এবং ‘খ গ্রুপ’ অর্থাৎ নবম শ্রেণি থেকে তদুর্ধ্ব পড়ুয়া শিশুরা৷ তাদের রচনার বিষয় ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন’।

কবিতা আবৃত্তি বিভাগের প্রতিযোগীদের তিনটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘ক গ্রুপ’ অর্থাৎ শিশু শ্রেণি থেকে তৃতীয় শ্রেণি, ‘খ গ্রুপ’ অর্থাৎ চতুর্থ শ্রেণি থেকে সপ্তম শ্রেণি এবং ‘গ গ্রুপ’ অর্থাৎ অষ্টম শ্রেণি থেকে তদুর্ধ্ব পড়ুয়া শিশুরা। তাদের জন্য কবিতা আবৃত্তির বিষয় ‘পল্লী কবি জসীমউদ্দিনের কবিতা’।

চিত্রাঙ্কন বিভাগের প্রতিযোগীদের তিনটি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘ক গ্রুপ’ অর্থাৎ শিশু শ্রেণি থেকে তৃতীয় শ্রেণি, ‘খ গ্রুপ’ অর্থাৎ চতুর্থ শ্রেণি থেকে সপ্তম শ্রেণি এবং ‘গ গ্রুপ’ অর্থাৎ অষ্টম শ্রেণি থেকে তদুর্ধ্ব পড়ুয়া শিশুরা। তাদের চিত্রাঙ্কনের বিষয় ‘শীতের সকাল’। 

প্রতিযোগিতাটি চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। ফলাফল প্রকাশ করা হবে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে।

Print Friendly and PDF

সর্বাধিক পঠিত