মা ভোলেননি সন্তানের জন্মদিন, আইসিইউ সাজল বেলুনে

অস্ত্রোপচারের পর হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন মা। তার পাশেই বেলুন টানিয়ে, কেক কেটে শিশুর প্রথম জন্মদিন উদযাপন করলেন হাসপাতালটির চিকিৎসক ও সেবিকারা।
মা ভোলেননি সন্তানের জন্মদিন, আইসিইউ সাজল বেলুনে

রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসকরা এই আয়োজন করে চমকে দিয়েছেন মাকে।

রোগীর বড় বোন নাসরিন পারভীন হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "গতকাল আমার ছোট বোনের হার্টের অপারেশন হয়েছে। ডাক্তাররা বলেছেন বেশ কয়েকদিন আইসিইউতে রাখা হবে। এ সময় পরিবার থেকে দূরে রাখা হবে তাকে। আবার ওর ছেলের প্রথম জন্মদিনও চলে এসেছে।

“জ্ঞান ফেরার পর চোখ খুলে সে ডাক্তারদের নাকি এটাই বলেছিল। এরপর ডাক্তাররা হঠাৎ করেই এই আয়োজন করে। আমরা এ ঘটনায় প্রত্যেকে খুবই অবাক হয়েছি। এমন একটি পরিস্থিতিতে ডাক্তারদের সহমর্মিতা অনেক বড় জিনিস।"

এ বিষয়ে প্রতিবেদকের সঙ্গে কথা হয় রোগীর চিকিৎসকদের একজনের সঙ্গে।

চিকিৎসক মো. আব্দুল গাফুর হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "রোগীকে খুশি করতে এবং তার আত্মবিশ্বাসের জন্যই মূলত এটি করা হয়েছে। পুরো আয়োজনটি করেছেন আমার সহকর্মীরা। এত অল্প বয়সী একজন মা এবং তার বাচ্চার প্রথম জন্মদিন, এটা আগে জানলে তো আমি দুই দিন পর অপারেশনের ডেট নিতে বলতাম।"

তিনি যোগ করেন, "চিকিৎসকরা রোগীর ভরসার জায়গা। তাদের জন্য এটুকু করা যেতেই পারে। এই বিষয়টা তাকে দ্রুত সুস্থতার দিকে এগিয়ে দেবে বলে আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি।"

এ সম্পর্কিত খবর

No stories found.

সর্বাধিক পঠিত

No stories found.
bdnews24
bangla.bdnews24.com